ডাচদের উড়িয়ে টানা দ্বিতীয় জয় নিউজিল্যান্ডের

সিপ্লাস ডেস্ক: রাউন্ড রবিন গ্রুপের বিশ্বকাপে শুধু জয় নয় নেট রান রেটও গুরুত্বপূর্ণ। সুযোগ পেলে জয়ের সঙ্গে তাই বোনাস পয়েন্ট তুলে নেওয়াও গুরুত্বপূর্ণ। গেল দুই আসরের ফাইনাল খেলা নিউজিল্যান্ড যে কাজটা আসরে নিজেদের দুই ম্যাচে দারুণভাবে করেছে। 

ইংল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের জয়ে বোনাস পয়েন্ট তুলে নিয়েছিল তারা। সোমবার হায়দরাবাদে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ নেদারল্যান্ডসের বিপক্ষে ৯৯ রানে জিতেছে ব্ল্যাক ক্যাপসরা। নেট রান রেটের হিসাবটা ওপরেই রেখেছে।

রাজিব গান্ধী স্টেডিয়ামে টস জিতে বোলিং করতে নামে নেদারল্যান্ডস। তবে শক্তিশালী ব্ল্যাক ক্যাপসদের সামনে সুবিধা করতে পারেনি তারা। ওপেনিংয়ে ৬৭ রান তুলে ফেলে কিউইরা। এরপর ফিরে যান ডেভন কনওয়ে (৩২)। উইল ইয়ং ও রাচিন রাবীন্দ্র দলকে এগিয়ে নেন। তারা ৭৭ রানের জুটি গড়েন। এরপর ফিরে যাওয়া ইয়ং ৮০ বলে সাত চার ও দুই ছক্কায় ৭০ রান করেন।

আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রাচিন এই ম্যাচে ফিফটি করেই সাজঘরে ফেরেন। তার ব্যাট থেকে আসে ৫১ বলে ৫১ রানের ইনিংস। এছাড়া ডার্লি মিশেল ৪৮, টম ল্যাথাম ৫৭ ও মিশেল সাটনার ১৭ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংস খেললে ৭ উইকেট হারিয়ে ৩২২ রান তোলে নিউজিল্যান্ড।

জবাব দিতে নেমে নিয়মিত উইকেট হারিয়ে ৪৬.৩ ওভারে ২২৩ রান করে অলআউট হয়েছে বাছাইপর্ব খেলে বিশ্বকাপে আসা নেদারল্যান্ডস। দলটির হয়ে তিনে নামা কলিন আকারম্যান ৬৯ রানের ইনিংস খেলেন। এছাড়া মিডলের তেজা নিদামানুরু ২১, স্কট এডওয়ার্ড ৩০ ও সাইব্রান্ট এলগেলব্রেচ্ট ২৯ রান করে আউট হন। নিউজিল্যান্ডের বাঁ-হাতি স্পিনার মিশেল সাটনার ৫৯ রান দিয়ে ৫ উইকেট এবং ম্যাট হেনরি ৪০ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন।

Scroll to Top