ট্রেনে তরুণী ধর্ষণ: ৪ আসামি রিমান্ডে

চাটগাঁ নিউজ ডেস্ক : সিলেট থেকে চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেসে খাবারের বগিতে এক তরুণীকে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার ৪ জনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১ জুলাই) চট্টগ্রামের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুনের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

চার আসামি হলেন- আবদুর রব রাসেল (২৮), মো.জামাল (২৭), মো.শরীফ (২৮) ও মো.রাশেদ (২৭)। চারজনই ট্রেনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান এস এ করপোরেশনের কর্মচারি।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম শহীদুল ইসলাম বলেন, ‘চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে দুইদিন মঞ্জুর করেছেন। তাদের হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।’

চট্টগ্রাম জেলার কোর্ট পরিদর্শক জাকির হোসাইন মাহমুদ জানান, ট্রেনে এক নারীকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৪ জনকে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে প্রত্যেককে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

ঘটনার শিকার বিশ বছর বয়সী তরুণীর বাড়ি বান্দরবান জেলায়। তিনি আত্মীয়ের সঙ্গে কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলায় থাকেন বলে জানা গেছে।

মামলা সূত্রে জানা গেছে, ভৈরব স্টেশন থেকে গত ২৬ জুন রাত সাড়ে দশটার দিকে উদয়ন এক্সপ্রেস ট্রেনে উঠেন ওই তরুণী। ট্রেনে তিনি খাবার ও আসবাব রাখার জন্য সংরক্ষিত বগিতে অবস্থান করছিলেন। ভোর সাড়ে চারটার দিকে তিনি ধর্ষণের শিকার হন।

গত ২৬ জুন ধর্ষণের মামলায় জামাল, শরীফ ও রাশেদুলকে গ্রেফতার করা হয়। গত ২৭ জুন নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার কুতুবপুর এলাকায় থেকে আবদুর রব রাসেলকেও গ্রেপ্তার করে রেলওয়ে পুলিশ। গত ২৬ জুন ওই তরুণী উদয়ন এক্সপ্রেসে করে চট্টগ্রামে আসছিলেন। চারজনকে আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছিল।

এ ঘটনার পর দায়িত্বে অবহেলার অভিযোগে ওই ট্রেনের পরিচালক (গার্ড) আবদুর রহিমকে সাময়িক বরখাস্ত করে রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ। ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হয়। এছাড়া ট্রেনে এস এ করপোরেশনের খাবার সরবরাহ কার্যক্রম স্থগিত করা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top