ট্যাক্স কার্ড প্রাপ্তরা যেসব সুযোগ সুবিধা পাবে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: ট্যাক্স কার্ডপ্রাপ্ত ব্যক্তিরা কার্ডের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা ও বিভিন্ন ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। এ কার্ডের মেয়াদ থাকবে আগামী ১ বছর পর্যন্ত।

বুধবার (২০ ডিসেম্বর) ২০২২–২৩ করবর্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে সেরা করদাতা হিসেবে ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জাতীয় ট্যাক্স কার্ড বা কর কার্ড এবং সম্মাননা দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এর মধ্যে ব্যক্তি পর্যায় ৭৬ জনকে, কোম্পানি পর্যায় ৫৪টি ও অন্যান্য শ্রেণিতে ১১ জনকে এ সম্মাননা দেওয়া হয়। এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের ট্যাক্স কার্ড ও সম্মাননা তুলে দেন এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনবিআর চেয়ারম্যান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এবং বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের সচিব খায়েরুজ্জামান মজুমদার।

ট্যাক্স কার্ডপ্রাপ্ত ব্যক্তিরা রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা ও বিভিন্ন ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। তাদের জন্য বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ বরাদ্দ থাকবে এবং তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং, পাশাপাশি নিজে, স্ত্রী বা স্বামীর ও নির্ভরশীল সন্তানের জন্য সরকারি হাসপাতালের কেবিন, আকাশ-রেল ও নৌপথে সরকারি যানবাহনের টিকিট এবং জাতীয়, সিটি করপোরেশন ও পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণ পাবেন। এ কর কার্ডের মেয়াদ থাকবে আগামী অর্থবছর পর্যন্ত।

Scroll to Top