টেকনাফে সাড়ে ১০ কেজি স্বর্ণসহ ২ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ পৌরসভায় সাড়ে ১০ কেজি স্বর্ণসহ দুই পাচারকারী রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দিনগত রাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ এলাকায় এ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু জেলার সোদাপাড়ার বাসিন্দা মৃত মো. ইউনুছের ছেলে মো. হাফিজুর রহমান (২৮) এবং একই এলাকার মৃত সুলতানের ছেলে আনোয়ার (৩০)।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

তিনি জানান, টেকনাফ পৌরসভার অলিয়াবাদের বাসিন্দা প্রবাসী আবদুল হকের বাড়িতে মিয়ানমার আনা স্বর্ণের বড় চালান মজুত করে রাখে। খবর পেয়ে বিজিবির একটি দল সোমবার রাতে সেখানে অভিযান চালিয়ে সাড়ে ১০ কেজি স্বর্ণালংকারসহ স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য সাড়ে ১১ কোটি টাকা। এ সময় পালানোর চেষ্টাকালে ওই দুই রোহিঙ্গা পাচারকারীকে আটক করা হয়।

পরে তাদের ব্যাগ তল্লাশি করে সাড়ে ১০ কেজি ওজনের বিভিন্ন স্বর্ণালংকার ও স্বর্ণের বার, বাংলাদেশি নগদ ৪ লাখ ৭৮ হাজার ২৪০ টাকা, মিয়ানমারের নগদ ২ লাখ ২৯ হাজার ৫শ কিয়াট এবং ১০টি মোবাইলফোন সেট উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্বর্ণের আনুমানিক মূল্য ১১ কোটি ৫২ লাখ টাকা বলে জানায় বিজিবি।

বিজিবির এ কর্মকর্তা বলেন, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা সংঘবদ্ধ মাদক ও স্বর্ণ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন ধরে তারা টেকনাফ সীমান্ত দিয়ে চোরাচালানের সাথ জড়িত।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

চাটগাঁ নিউজ/আছবাহ/এআইকে

Scroll to Top