টেকনাফে লাখ টাকার ইয়াবা ফেলে পালাল পাচারকারি

চাটগাঁ নিউজ ডেস্কঃ মিয়ানমারে চলমান ভয়াবহ সংঘাতে থেমে নেই মাদক পাচার চক্র। সংঘাতের মধ্যেও চোরাই পথে বাংলাদেশে ইয়াবা পাচারে মত্ত পাচারকারীরা। এবার কক্সবাজারের টেকনাফ সাবরাং সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ১ লক্ষ ৬০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং ৩ বোতল বিদেশী মদ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। তবে এর সঙ্গে জড়িত কোন চোরাকারবারিকে আটক করা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ।

এই বিষয়ে তিনি জানান, গত বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ নাজিরপাড়া বিওপির বিআরএম-৫ থেকে আনুমানিক ৮০০ গজ উত্তর দিকে আলুগোলা এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে, এমন তথ্যে নাজিরপাড়া বিওপির একটি চোরাচালান প্রতিরোধ টহলদল ঐ এলাকায় গিয়ে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়িবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান নেয়। কিছুক্ষণ পর টহলদল একজন ব্যক্তিকে একটি ব্যাগ হাতে নিয়ে নাফনদী পার হয়ে সীমান্তের শূণ্য লাইন অতিক্রম করে আনুমানিক ১.২ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বেড়ীবাঁধ অতিক্রম করে আলুগোলা এলাকার দিকে আসতে দেখে।

উক্ত ব্যক্তির গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা টহলদল তাকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তি দূর থেকে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তার হাতে থাকা ব্যাগটি ফেলে দিয়ে দ্রুত দৌড়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল চোরাকারবারীর ফেলে যাওয়া একটি প্লাষ্টিকের ব্যাগের ভিতর থেকে ৬০হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ৩বোতল বিদেশী মদ জব্দ করতে সক্ষম হয়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top