টাস্কফোর্সের বিশেষ অভিযান, ৮ প্রতিষ্ঠান গুনল জরিমানা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে গঠিত টাস্কফোর্সের বিশেষ অভিযানে আটটি প্রতিষ্ঠানকে ৪৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে পৃথক দুই বাজারে অভিযানে এ জরিমানা করা হয়।

নগরের রেয়াজউদ্দিন বাজারে জেলা বিশেষ টাস্কফোর্সের অভিযানে পণ্যের ক্রয় বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করায় ৩টি প্রতিষ্ঠানকে কৃষি বিপণন আইন ২০১৮ অনুযায়ী মোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মূল্য তালিকা প্রদর্শন না করায় একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযান পরিচালনা করেন চান্দগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ইউসুফ হাসান এবং জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহীদ ইশরাক। এ সময় উপস্থিত ছিলেন ছাত্রপ্রতিনিধি ও জেলা বিশেষ টাস্কফোর্সের অন্যান্য সদস্যবৃন্দ।

অন্যদিকে, নগরের চৌমুহনী কর্ণফুলী মার্কেটে জেলা বিশেষ টাস্কফোর্সের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী কমিশনার মো. আল আমিন হোসেন। অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মূল্য তালিকা প্রদর্শন না করায় ৪টি মামলায় ৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া একটি প্রতিষ্ঠানকে কৃষি বিপণন লাইসেন্স প্রদর্শন করতে না পারায় কৃষি বিপণন আইন ২০১৮ অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

চাটগাঁ নিউজ/উজ্জ্বল/এসএ

Scroll to Top