জুলুম নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান এটিএম মাছুমের

নিজস্ব প্রতিবেদক: সরকারের জুলুম নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম বলেছেন সরকার গণগ্রেফতার চালিয়ে দেশটাকে বৃহৎ কারাগারে পরিণত করেছে , সারাদেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

শনিবার (২৩ ডিসেম্বর) এক বিবৃতিতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এসব কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, গণতন্ত্র হরণকারী সরকার মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে। মানুষের জানমালের কোনো নিরাপত্তা নেই। ভাত ও ভোটের অধিকার কেড়ে নেয়া হয়েছে। মানুষকে কথা বলতে দেওয়া হচ্ছে না। এভাবে কোনো দেশ চলতে পারে না। সরকারের জুলুম নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি সংগ্রামী দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন: ‘সরকার সারাদেশে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীদেরকে অব্যাহতভাবে গ্রেফতার করছে। জালিম সরকার গত ১৫ বছর যাবত বিরোধীদলের নেতা-কর্মীদের ওপর অমানবিক জুলুম-নির্যাতন চালাচ্ছে। সরকারের জুলুম-নির্যাতন, দুঃশাসন ও দুর্নীতি দেশকে এক নৈরাজ্যজনক পরিস্থিতিতে ঠেলে দিয়েছে। হামলা-মামলা দিয়ে বিরোধীদলের শতশত নেতা-কর্মীকে ঘরছাড়া করা হয়েছে। নেতা-কর্মীদের বাড়িতে না পেয়ে জালিম সরকার পরিবারের অন্য সদস্যদের গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। নারী ও শিশুদের ভয়-ভীতি দেখানো হচ্ছে। অভিযানের সময় বাড়ির মূল্যবান জিনিসপত্র ভাঙচুর করে ব্যাপক ক্ষতিসাধন করা হচ্ছে। গণগ্রেফতার চালিয়ে দেশটাকে আজ এক বৃহৎ কারাগারে পরিণত করেছে।

নিন্দা- প্রতিবাদ ও নেতা-কর্মীদের মুক্তির দাবী জানিয়ে জামাতের এ নেতা বলেন, “২৩ ডিসেম্বর রাজশাহী মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুল ও ঢাকা মহানগরী উত্তরের রামপুরা উত্তর থানার আমির ফজলে আহমেদ ফজলুসহ গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থান থেকে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ১৫ জন নেতা-কর্মীকের অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। আমি সরকারের অন্যায় গ্রেফতার ও জুলুম-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
পাশাপাশি রাজনৈতিক প্রতিহিংসা ও হয়রানিমূলক কর্মকাণ্ড বন্ধ করে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান, কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং রাজশাহী মহানগরী জামায়াতের সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুলসহ সারাদেশে আটক সকল নেতা-কর্মীকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।“

Scroll to Top