জামিন পেল চট্টগ্রামের ১৬ এইচএসসি পরীক্ষার্থী

চাটগাঁ নিউজ ডেস্ক : কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় চট্টগ্রাম নগরীতে ও জেলার বিভিন্ন থানার মামলায় গ্রেফতার হওয়া ১৬ জন এইচএসসি পরীক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত। চট্টগ্রাম মেট্রোপলিটন থানার ১৩ জন ও চট্টগ্রাম জেলার ৩ জন রয়েছেন।

শুক্রবার (২ আগস্ট) চট্টগ্রামের পৃথক আদালত এই জামিন মঞ্জুর করেন। এর মধ্যে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর আদালত ১৩ জন ও চট্টগ্রামের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী শহিদুল ইসলামের আদালত ৩ জনের জামিন মঞ্জুর করেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মফিজ উদ্দীন বলেন, কোটা ইস্যুতে নাশকতা ও হত্যা মামলায় গ্রেফতার ১৩ জন এইচএসসি পরীক্ষার্থীর জামিন আবেদন করা হয়েছিল। আদালত শুনানি শেষে এইচএসসি পরীক্ষার্থী হিসেবে বিশেষ বিবেচনায় ১৩ জনের জামিন মঞ্জুর করেছেন।

চট্টগ্রাম নগরীর ১৩ শিক্ষার্থী হলেন- আবদুল জব্বার, ইসরাফুল আক্তার, মইন উদ্দিন, আবদুল্লাহ বিন আইয়ুব, আজিজ উল্লাহ, রাশেদুল ইসলাম, রবিউল হাসনাত সৌরভ, অজয় চৌধুরী, রাকিবুল আলম আসিফ, তাহের শাহ ফাহিম, ফয়সাল মাহমুদ ফাহিম, আজিজ উল্লাহ ও আবু রায়হান। এবং জেলার; রেজাউল আজিম, মনিরুল ইসলাম আতিক ও আবদুল্লাহ মোহাম্মদ তাহিদ ।

এদিকে চট্টগ্রাম জেলার ৩ জনের জামিন মঞ্জুর করেছেন। তারা হলেন, লোহাগাড়া, রাউজান ও বাঁশখালী থানার বাসিন্দা।

জামিন মঞ্জুর হওয়া বিষয়টি নিশ্চিত করেন জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি বলেন, গ্রেফতার হওয়া ৩ জন এইচএসসি পরীক্ষার্থীর পক্ষ থেকে পৃথকভাবে জামিন আবেদন করা হয়। আদালত শুনানি শেষে এইচএসসি পরীক্ষার্থী বিবেচনায় ২ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করেন।

তিনি আরও বলেন, সাম্প্রতিক ঘটনায় অন্য কোন এইচএসসি পরীক্ষার্থী গ্রেফতার হয়ে থাকলে দ্রুত অবিভাবকদেরকে যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হচ্ছে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top