জামিন পেলেন উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল, শপথ নেবেন কাল

শেয়ার করুন

আনোয়ারা প্রতিনিধি : পুলিশের দায়ের করা মামলায় জামিন পেলেন আনোয়ারা উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক ও তার অনুসারী নেতাকর্মীরা। কাল বুধবার (১২ জুন) তিনি চেয়ারম্যান হিসেবে শপথ নিবেন।

মঙ্গলবার (১১ জুন) উচ্চ আদালতে জামিন আবেদন করলে চেয়ারম্যানসহ পুলিশের করা মামলার ৪৪ জন নেতাকর্মীর জামিন মঞ্জুর করেন আদালত।

এর আগে উপজেলার বন্দর সেন্টার এলাকায় বাজেট ঘোষণাকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের আনন্দ মিছিল কর্মসূচির পরে সংঘর্ষে দুই গ্রুপের কয়েক ডজন নেতাকর্মী আহত হয়। ওই ঘটনায় সংসদ সদস্য জাবেদ গ্রুপের সমর্থিত আহত উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী বাদী হয়ে থানায় মামলা করেন। পরে মামলার অভিযুক্ত প্রধান আসামিকে গ্রেফতার করার জন্য পুলিশ টানেল চত্বরে অভিযান চালায়। এ সময় স্থানীয় জনতার সাথে পুলিশের ধস্তাধস্তির পর প্রধান আসামি যুবলীগ নেতা মোজাম্মেল হককে ছিনিয়ে নিয়ে যায় বিক্ষুব্ধ জনতা।

ঘটনার পর ওই এলাকার একটি রেস্টুরেন্ট থেকে সংগৃহীত ভিডিও ফুটেজে দেখা যায়, যুবলীগ নেতা মোজাম্মেল হককে যখন ছিনিয়ে নেওয়া হয় তখন উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক ছিলেন রেস্টুরেন্টের ওয়াশরুমে। ঘটনার প্রায় এক মিনিট পর তিনি ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত জানার চেষ্টা করেন। অথচ মামলায় উপজেলা চেয়ারম্যান কাজী মোজাম্মেলকে করা হয়েছে প্রধান আসামি। একইভাবে এমন অনেক আসামি করা হয়েছে ঘটনাস্থলে ছিলেন না। এদিকে ঘটনাস্থলে গিয়ে চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক বিষয়টি জানতে চাইলে পুলিশের হেনস্তার শিকার হন বলে অভিযোগ উঠে।

এছাড়া গত ৭ জুন আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে ২৬ জনকে আসামি ও ৯ জুন পুলিশ-জনতার ধস্তাধস্তি ঘটনায় ৪৪ জনকে আসামি করে আনোয়ারা ও কর্ণফুলী থানায় দুটি মামলা হয়। এ দুই মামলাকেই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও হয়রানিমূলক মনে করছেন সাধারণ মানুষ ও স্থানীয় নেতাকর্মীরা।

এদিকে, জনগণের ভোটে নির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে লাঞ্ছিত করে উল্টা চেয়ারম্যানসহ তার অনুসারীদেরকে মামলা দেওয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাধারণ মানুষ ও স্থানীয় আওয়ামী লীগ নেতা। দুই মামলার মোট ৭০ জন নেতাকর্মীকে আদালত জামিন মঞ্জুর করলেও অতিশীঘ্রই এ মামলার প্রত্যাহারের দাবি করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জামিন মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করে সাবেক ছাত্রনেতা জিয়া উদ্দীন বাবলু জানান, আলহামদুলিল্লাহ সত্যের জয় হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসায় যে দুটি মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা হয়েছে তার থেকে জামিনে মুক্তি পেয়েছে সকল নেতাকর্মী। তারা চেয়েছে মামলা দিয়ে আমাদেরকে দমিয়ে রাখবে। কিন্তু সত্যের জয় হবে সবসময়। এছাড়া কাল চেয়ারম্যান হিসেবে শপথ নিবেন কাজী মোজাম্মেল হক।

চাটগাঁ নিউজ/সাজ্জাদ/এসএ

Scroll to Top