জাপানকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

চাটগাঁ নিউজ ডেস্ক: অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ দল। সোমবার জাপান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে লাল-সবুজের তরুণ টাইগাররা।

এর আগে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছিল মাহফুজুর রহমান রাব্বির দল। দুই জয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ হাতে রেখে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে উঠে গেছে বাংলাদেশ।

দুবাইয়ে আইসিসির দুই নম্বর একাডেমি মাঠে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় টাইগার যুবারা। ৪৭.১ ওভার ব্যাটিং করে ৯৯ রানে অলআউট হয় ক্রিকেটে ধীরে ধীরে অগ্রগতি দেখাতে থাকা জাপান। দলটির কোন ব্যাটার ২০ রানের ঘরে ঢুকতে পারেননি।

ওপেনার নিহার পারমার ৮০ বল খেলে ১৮ রান করেন। ৪২ বলে ১৩ রান করেন কাজুমা। এছাড়া কাইফার লেক ৩৮ বলে ১৭ রান করেন।

জবাব দিতে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ১১.২ ওভারে জয় তুলে নেয়। বাংলাদেশ দলের হয়ে ওপেনার জিসান আলম ১৬ বলে চারটি চার ও এক ছক্কায় ২৯ রান করে আউট হন। অন্য ওপেনার আশিকুর রহমান শিবলি আট চারের শটে ৪৫ বলে ৫৫ রান করেন। তিনে নামা রিজওয়ান ১০ রান করে অপরাজিত থাকেন।

জাপানের বিপক্ষে বল করেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সাতজন। তারা সকলেই উইকেট পেয়েছেন। এর মধ্যে অধিনায়ক রাব্বি ও চৌধুরী রিজওয়ান দুটি করে উইকেট নিয়েছেন। বাকি পাঁচ বোলার অর্থাৎ ইকবাল, মারুফা, মোহানাত, শেখ পারভেজ ও রিজওয়ান একটি করে উইকেট নিয়েছেন।

Scroll to Top