জাতীয় শোক দিবস উপলক্ষে আবুধাবীতে বিনামূল্যে মেডিকেল সেবা

আমিরাত প্রতিনিধি:  শতাব্দীর মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে মেডিকেল সেবার আয়োজন করে বাংলাদেশ দূতাবাস আবুধাবী সাথে ছিল মত বিনিময়, দোয়া মাহফিল ও আলোচনা সভা।

মঙ্গলবার (১৫ আগষ্ট) সন্ধ্যায় আবুধাবির শিল্পনগরী মোছাফফার রজনীগন্ধা খান সিআইপি হলে দূতাবাসের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিল এবং সাধারণ প্রবাসীদের সাথে মত বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।  আল সুমাইয়া গ্রুপের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানটির পরিচালনায় ছিলেন দূতাবাসের লেব্ার কাউন্সিলর সাব্বির হোসেন এবং লুৎফন নাহার নাজিম। এতে বক্তব্য রাখেন আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের সভাপতি  ইফতেখার হোসেন বাবুল, আল সুমাইয়া গ্রুপ এবং বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থার চেয়ারম্যান আলহাজ্ব ফখরুল ইসলাম খান সি আইপি,ও বাংলাদেশ সমিতির  সহ সভাপতি শওকত আকবর  ।

রাষ্ট্রদূত আবু জাফর তার সমাপনী বক্তব্যে দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে অব্যাহত রেখে সোনার বাংলা গড়তে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং তার অবিনাশী চেতনাকে হৃদয়ে ধারণ করতে প্রবাসীদের প্রতি  আহবান জানান। উক্ত বক্তব্যে প্রবাসীদের দীর্ঘদিনের দাবী “পেনশন স্কিম” শীঘ্রই শুরু হতে যাচ্ছে বলে অবগত করা হয়। এছাড়াও সর্বোচ্চ রেমিট্যান্স   প্রেরণ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রবাসীদের অভিবাদন জানান।

উক্ত অনুষ্ঠানের অংশ হিসেবে ছিল বিনামূল্যে প্রবাসীদের মেডিকেল চেকআপ, ১ মিনিট নিরবতা পালন, শ্রমিকদের সঙ্গে রাষ্ট্রদূত এর মত বিনিময়,  দূতাবাসের পক্ষ থেকে ফখরুল ইসলাম খানকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান, বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া এবং শ্রমিকদের সম্মানে নৈশভোজ।

Scroll to Top