জহুর হকার্স মার্কেটে আগুন, দেড় কোটি টাকার ক্ষতি

চাটগাঁ নিউজ ডেস্ক:  চট্টগ্রাম নগরীর তৈরি পোশাকের খুচরা বাজার ‘জহুর হকার্স মার্কেটে’ আগুন লাগার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের দুই স্টেশনের চারটি ইউনিটের আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকালে নগরীর লালদিঘীর পাড় এলাকায় জহুর হকার্স মার্কেটের পার্কিং এরিয়ার হাজী নূর ছোবহান ক্লথ স্টোর নামে একটি কাপড়ের গোডাউনে এ আগুন লাগে।

ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মুহাম্মদ আবদুল্লাহ বলেন, আমরা সকাল সাড়ে ১১টার দিকে জহুর হকার্স মার্কেটে আগুন লাগার সংবাদ পাই। সঙ্গে সঙ্গে নন্দনকানন ও চন্দনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের দুইটি করে মোট চারটি ইউনিট ৪০ মিনিটের মধ্যে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। আগুন লাগার কারণও তদন্ত সাপেক্ষে জানানো যাবে।

এদিকে আগুনে দেড় কোটি টাকা ক্ষতি হয়েছে দাবি করে হাজী নূর ছোবহান ক্লথ স্টোরের স্বত্তাধিকারী মো. ওসমান বলেন, এখানে থ্রি পিস, থান কাপড়, কম্বল ও পর্দার কাপড় ছিল। আমাদের দোকানে সবসময় এসব জিনিস স্টকে ছিল। প্রায় দেড় কোটি টাকার মতো মালামাল আগুনে পুড়ে গেছে।

জহুর হকার্স মার্কেটের সচিব মো. মোতালেব  বলেন, আমাদের সিকিউরিটি গার্ড আগুন দেখে প্রথমে আমাকে জানায়। আমি সঙ্গে সঙ্গে নন্দনকানন ফায়ার সার্ভিস ও আগ্রাবাদ ফায়ার সার্ভিসে কল দেই। তারা সঙ্গে সঙ্গে রেসপন্স করে। এরপর আমি বিদ্যুৎ স্টেশনের কন্ট্রোল রুমে কল দিয়ে লাইন বন্ধ করতে বলি। এখানে যারা ছিলাম সবাই একসঙ্গে কাজ করে আগুন তাড়াতাড়ি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top