ডিসি রোড উঁচু করে জলাবদ্ধতা থেকে মুক্তির দাবী

চাটগাঁ নিউজ ডেস্কঃ নগরীর ডিসি রোডকে উঁচু করে জলাবদ্ধতা থেকে চিরতরে মুক্তি চেয়ে মানববন্ধন করেছে ‘নাগরিকসেবা উন্নয়ন ও অধিকার আদায় পরিষদ’।

রবিবার (১০ মার্চ) দুপুরে নগরীর ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের গণি কলোনী মোড়ে এ পথসভা ও সমাবেশের আয়োজন করা হয়।

উক্ত সমাবেশে বক্তারা বলেন, পশ্চিম বাকলিয়া ডিসি রোডে ঝড় বৃষ্টি ছাড়ায় অমাবস্যার জোয়ারেও জলাবদ্ধতার সৃষ্টি হয়। এর কারনে গত প্রায় তিন বছরেরও বেশি সময় ধরে এ এলাকার বাসিন্দাদের নোংরা পানিতে চলাচল করতে হচ্ছে। ভাঙা রাস্তা ও জলাবদ্ধতার কারণে এলাকায় দুর্ভোগ সৃষ্টি হওয়ায় পাকা-আধাপাকা ঘর ও বহুতল ভবনের বাসিন্দাদেরও অনেকে অন্য এলাকায় গিয়ে ভাড়াঘর নিয়ে বসবাস করছেন। শুধু আদি স্থানীয় বাসিন্দারাই ঠেকায় পড়ে এলাকায় বাস করছেন। স্থানীয়দের অনেকেই ঘরভাড়ার ওপর নির্ভরশীল।

বক্তারা আরো বলেন, বাকলিয়া নিচু এলাকা। ডিসি রোডের পশ্চিমে চাক্তাই খাল সংলগ্ন নতুন নির্মিত রাস্তা ও দক্ষিণে নির্মিত জানে আলম দোভাষ সড়ক অনেক উঁচু করে নির্মাণ করায় পশ্চিম বাকলিয়া ডিসি রোডের বাসিন্দারা কার্যত দুই বাঁধের মাঝখানে পড়ে গেছে। তাই জলাবদ্ধতা থেকে বাঁচতে বাকলিয়া এক্সেস রোড ও চাক্তাই খাল সংলগ্ন খালের সড়কের সমপরিমাপে ডিসি রোডকে উঁচু করে নির্মাণ করা ছাড়া উপায় নাই।

সম্প্রতি চট্টগ্রাম সিটি করপোরেশন ডিসি রোড উঁচু করে উন্নয়ন কাজ শুরু করায় এলাকাবাসীর মধ্যে স্বস্থি ফিরে আসে। কিন্তু কিছুমহল সরকার দলীয় পরিচয়ে রাস্তা উঁচু করে নির্মাণের বিপক্ষে উন্নয়ন কাজ বন্ধ করার পায়তারা করছে। ফলে গত কিছুদিন ধরে কাজ বন্ধ আছে।

উক্ত সমাবেশে এলাকার বাসিন্দা, সমাজসেবক ও মুক্তিযোদ্ধা মোহাম্মদ মুছার সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য আনোয়ারের পরিচালনায় বক্তব্য রাখেন, কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি মোহাম্মদ মাঈনুল কামাল, সাধারণ সম্পাদক আবদুল হাকিম, চকবাজার থানা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রতন ভট্টাচার্য, নারীনেত্রী বীনা মজুমদার কণাসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top