জনগণ বিএনপির বিরুদ্ধে অসহযোগ শুরু করেছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক: জনগণ বিএনপির ডাকে সাড়া দেয়নি, তাদের বিরুদ্ধেই অসহযোগ শুরু করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করে তিনি বলেন, ‘বিএনপি এখন অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে। যে দল আন্দোলনের আসর থেকে পালিয়ে গেল, এখন সেই দল অসহযোগ করবে। জনগণ তাদের বিরুদ্ধে অসহযোগ শুরু করেছে। বিএনপি-জামায়াত ও নির্বাচন বিরোধীদের বিরুদ্ধে অসহযোগ শুরু হয়েছে। তার প্রমাণ দেশের হাট-বাজারে যান, দোকান-পাটে যান দেখবেন জীবনযাত্রা স্বাভাবিক।’

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপির ডাকে জনগণ আগেও সাড়া দেয়নি। জীবনযাত্রা স্বাভাবিক ছিল। হরতাল-অবরোধেও সবকিছু চলেছে। জনগণ নির্বাচনের দিকে তাকিয়ে আছে। এবারও জনগণ বিএনপির এই ডাকে সাড়া দেবে না। বিএনপিকে মানুষ অসহযোগিতা করবে।’

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে উদ্দেশ্য করে বলেন, আসুন দেশে এসে নেতৃত্ব দিন। টেমস নদীর ওপার থেকে হুমকি-ধামকি দিচ্ছেন! দেশে এসে মানুষকে মোকাবিলা করে জেলে যাওয়ার সাহস অর্জন করুন! রিমোট কন্ট্রোল নেতা দিয়ে রাজনীতি হয় না।

উল্লেখ্য, বুধবার (২০ ডিসেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সরকার পতন আন্দোলনের অংশ হিসেবে অসহযোগ আন্দোলনের ডাক দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অসহযোগের অংশ হিসেবে সরকারকে সকল প্রকার কর, খাজনা, পানি, গ্যাস ও বিদ্যুৎ বিল দেওয়া স্থগিত রাখার অনুরোধ করে বিএনপি। পাশাপাশি আগামী ৭ জানুয়ারির নির্বাচন বর্জনের আহ্বানও করে দলটি।

Scroll to Top