চেয়ার দখল করে বসে থাকার জন্য ক্ষমতায় আসিনি: ধর্ম উপদেষ্টা

হাটহাজারী প্রতিনিধি: আমরা উপদেষ্টারা চেয়ার দখল করে বসে থাকার জন্য ক্ষমতায় আসিনি। রাষ্ট্র, নির্বাচন কমিশন ও আইন-শৃঙ্খলা বাহিনীসহ রাষ্ট্রীয় সংস্থাগুলোকে সংস্কারপূর্বক মেরামত করে রাজনৈতিক স্থিতিশীলতা আসার পর সুষ্ঠ নির্বাচন দিয়ে আমরা সরে যাব। এজন্য সকল রাজনৈতিক দল সহ দেশের প্রতিটি মহল কে সহযোগিতা করা দরকার।

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে হাটহাজারী পৌরসভার আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মাইনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় দাওরায়ে হাদিস ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ছাত্রদের এক বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে অন্তবর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ডক্টর আ ফ ম খালিদ হুসাইন  এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে ৫ আগস্ট পরবর্তী সময়ে একটি চক্র ধর্ম নিয়ে মিথ্যা অপপ্রচার চালিয়েছে যাতে সত্যের বিন্দুমাত্রও ছিল না এবং বৈষম্য বিরোধী আন্দোলনের সময় কোথাও কোথাও কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে তা ঠিক। তবে ফেসবুকে এটা সেটা না লিখে আপনারা আমাকে চিঠি দিয়ে জানাবেন,পরামর্শ দিবেন। আমার বেশ কয়েকজন সেক্রেটারী আছেন প্রয়োজনে তাদেরকে জানান।

হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা শেখ আহমদের সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক মাওলানা আশরাফ আলী নিজামপুরীর সঞ্চালনায় ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হুসাইন হেফাজত প্রসঙ্গে বলেন, বিগত সরকারের সময় হেফাজত ইসলামের বিরুদ্ধে যেসব মিথ্যা মামলা রুজু করা হয়েছে তাদের তালিকা সহ দায়িত্বশীলদের কাছে বিষয়টি জানালে এসব মামলা থেকে তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা আইনি প্রক্রিয়ার মাধ্যমে প্রত্যাহার করা হবে।

এছাড়া তিনি আরও বলেন, এবারের দূর্গা পূজার জন্য ৪ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। যদিও বিগত সরকারের সময় বরাদ্ধ ছিল মাত্র ২ কোটি টাকা। তাই হিন্দু বৌদ্ধ ও মুসলমান আমরা সকলে একসাথে মিলেমিশে দেশ সংস্কার করে সুন্দর সমাজ তথা দেশ বিনির্মাণে কাজ করে যাব।

দুপুর দুইটা থেকে শুরু হওয়া উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা খলিল আহমেদ কাসেমী। এতে মানপত্র পাঠ করেন মাওলানা আনোয়ার শাহ আজহারী। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বোরহান উদ্দীন মো.আবু আহসান, মাদ্রাসার সিনিয়র শিক্ষক আল্লামা মুফতি জসিম উদ্দিন, আল্লামা দিদার কাসেম, আল্লামা সোয়েব জমিরী, মুফতি কেফায়েত উল্লাহ, নাজিরহাট মাদ্রাসার মহাপরিচালক মাওলানা হাবিবুর রহমান কাসেমী ও হাটহাজারী মডেল থানার ওসি হাবিবুর রহমান প্রমূখ।

একইদিন বিকাল চারটার দিকে তিনি হাটহাজারী মাদ্রাসা থেকে বের হয়ে প্রথমে হাটহাজারী পৌরসভার মেডিকেল গেইটের পশ্চিমে অবস্থিত একটি মাদ্রাসা পরিদর্শন করে সেখান থেকে হাটহাজারী মাদ্রাসার সাথে লাগোয়া শ্রী শ্রী শীতাকালি মন্দির পরিদর্শন করে উপস্থিত মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দের সাথে কথা বলেন। পরে তিনি চট্টগ্রাম নগরীর উদ্দেশ্যে রওনা হন বলে জানা গেছে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top