চেয়ারম্যান মোজাম্মেল, ভাইস চেয়ারম্যান মান্না ও মহিলা ভাইস চেয়ারম্যান চুমকি নির্বাচিত

আনোয়ারা উপজেলা নির্বাচন

আনোয়ারা প্রতিনিধি : দিনভর উত্তেজনা, কেন্দ্র দখলের চেষ্টা, দাওয়া পাল্টা, বড় ধরনের সহিংসতা ঘটনার পরও ভোটারের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতির মধ্য দিয়ে তৃতীয় ধাপে আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে।

বুধবার (২৯ মে) সকাল ৮টা থেকে সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে ভোট কেন্দ্রে নারী ও পুরুষ ভোটারের সরব উপস্থিতি দেখা যায়।

রাতে গণনা শেষে উপজেলা চেয়ারম্যান পদে কাজী মোজাম্মেল হক (আনারস প্রতীক) ৫৮ হাজার ৮৩০ ভোটে বেসরকারীভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তৌহিদুল হক চৌধুরী দোয়াত কলম প্রতীকে ভোট পেয়েছেন ৩৬ হাজার ৮০৭। ভাইস চেয়ারম্যান পুরুষ এম এ মান্নান মান্না (চশমা প্রতীকে) ৩১ হাজার ১৫৭ ভোটে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু জাফর চৌধুরী টিয়া পাখি প্রতীক ৩০ হাজার ৪৩৭ ভোট৷ অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে এড. চুমকি চৌধুরী হাঁস প্রতীকে ৪৫ হাজার ৯৪০ ভোট পেয়ে নির্বাচিত। তার প্রতিদ্বন্দ্বী পারভীন হাবিব কলস প্রতীকে ২৫ হাজার ৮২ ভোট পেয়েছেন।

ফলাফল পেয়ে বিজয়ী প্রার্থীরা সমর্থকদের নিয়ে আনন্দ মিছিল করেন।

এদিকে সকাল থেকে শান্তিপূর্ণ নির্বাচন হলেও বেলা গড়াতে উপজেলার বেশ কয়েকটি ভোট কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা, প্রভাব বিস্তার করে কেন্দ্র দখলের চেষ্টা করে। তবে বড় ধরনের সহিংসতার ঘটনা ঘটেনি। মূলত অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি ও সংসদ সদস্য সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির সমর্থিত দুই প্রার্থীর মধ্যে ভোটযুদ্ধ হওয়ায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। এমন নির্বাচন আনোয়ারাবাসী দেখেছে দীর্ঘ দশ বছর পরে।

চাটগাঁ নিউজ/সাজ্জাদ/ এসআইএস

Scroll to Top