চিকিৎসককে মেরে আইসিইউতে পাঠাল রোগীর স্বজনরা

হাসপাতালে শিশুর মৃত্যু

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশু মারা যাওয়ায় চিকিৎসককে মারধর করেছেন রোগীর স্বজনরা। গুরুতর আহত চিকিৎসক রিয়াজ উদ্দিন শিবলুকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) মেডিকেল সেন্টার নামে একটি বেসরকারি হাসপাতালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযান চালিয়ে জড়িত ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা গেছে, শনিবার (১৩ এপ্রিল) রাত ১০টায় মেডিকেল সেন্টার হাসপাতালের এনআইসিইউতে ব্রঙ্কোনিউমোনিয়া জটিলতা নিয়ে এক শিশু ভর্তি হয়। সেখানে রবিবার সকাল সাড়ে ৯টায় শিশুটির মৃত্যু হয়। এ ঘটনার পরপরই চিকিৎসক রিয়াজের ওপর হামলা চালায় শিশুটির বাবাসহ তার স্বজনরা। এতে মাথায় গুরুতর আঘাত পান রিয়াজ।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল সেন্টারের ম্যানেজার ডা. মো. ইয়াসিন আরাফাত। তিনি বলেন, সীতাকুণ্ডের বিএম ডিপো এলাকা থেকে এক শিশুকে শনিবার রাতে এনআইসিইউতে ভর্তি করা হয়। শিশুটি মারা গেলে হাসপাতালে দায়িত্বরত চিকিৎসকের ওপর হামলা চালায় তার স্বজনরা। আহত ওই চিকিৎসককে চমেক হাসপাতালে আইসিইউর ১৫ নম্বর বেডে ভর্তি করা হয়েছে। আমরা বিষয়টি বিএমএ নেতাদের জানিয়েছি। এ ঘটনায় আমরা মামলা করার প্রস্তুতি নিয়েছি।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) আখতারুজ্জামান বলেন, দায়িত্বরত চিকিৎসকের ওপর হামলার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ থেকে থানায় একটি মামলা হয়েছে। মামলার হওয়ার পরই অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত ছয়জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top