চার ঘন্টার ব্যবধানে একই স্থানে তিন দুর্ঘটনায় আহত ৩

বঙ্গবন্ধু টানেল

আনোয়ারা প্রতিনিধি: কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে চার ঘন্টার ব্যবধানে একই স্থানে পৃথক তিন দুর্ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

দুর্ঘটনায় নিয়ন্ত্রণহীন বরফবাহী ট্রাক ও প্রাইভেট কারের ধাক্কা লেগে আবারও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে টানেলের ডেকোরেশন বোর্ড।

শুক্রবার (০৪ অক্টোবর) রাতে বঙ্গবন্ধু টানেলের ভেতর পৃথক এ তিনটি দুর্ঘটনা ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বরফবাহী একটি ট্রাক চট্টগ্রামের আনোয়ারা প্রান্ত থেকে নগরীর দিকে যাচ্ছিল। তখন টানেলে ভেতর ট্রাকটির পাংচার হয়ে উল্টে যায়। এতে ট্রাকের ভেতর থাকা বরফগুলো ছড়িয়ে-ছিটিয়ে যায়। এসময় টানেলে দায়িত্বে থাকা কর্মীরা ট্রাকটি নিরাপদ স্থানে নিয়ে যায়। পরে আটটার দিকে একই স্থানে বরফের পানিতে নিয়ন্ত্রণ হারিয়ে একটি প্রাইভেট কার উল্টে টানেলে গায়ের সঙ্গে ধাক্কা লাগে। পরে আবারও রাত সাড়ে ৯টার দিকে একই স্থানে আরও একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে টানেলের ডেকোরেশন বোর্ডের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ট্রাক ও প্রাইভেট কার দুইটি দুমড়েমুচড়ে যায়।

এছাড়াও ট্রাক ও প্রাইভেট কার চালক গুরুতর আহত হলে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তাৎক্ষণিক আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের টোল ব্যবস্থাপক বেলায়েত হোসেন বলেন, টানেলে রাতে চার ঘন্টার ব্যবধানে তিনটি দুর্ঘটনা ঘটেছে। এ কারণে টানেলের ডেকোরেশন বোর্ড ভেঙে যায়। সঙ্গে সঙ্গে টানেলের নিরাপত্তাকর্মীরা ট্রাক ও প্রাইভেট কার দুইটি জব্দ করে।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top