চাটগাঁইয়া উৎসবে মানুষের ঢল, ভালোবাসায় সিক্ত সিপ্লাস টিভি

সরোজ আহমেদ : সিপ্লাস টিভির চাটগাঁইয়া উৎসবে দ্বিতীয় দিনে মানুষের ভিড়, হৈ-হুল্লোড়, তরুণ-তরুণীদের ঘোরাফেরা, ছবি-সেলফি আর কেনাকাটায় পুরোদমে জমজমাট হয়ে ওঠে। সকাল ১১টা থেকে মানুষের ভিড় জমে উৎসবে। বিকেল থেকে তা বাড়তে থাকে। এরপর সন্ধ্যা নামতেই যেন সিপ্লাস টিভির উৎসবে ঢল নামে মানুষের।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) নগরের কাজির দেউরি ইন্টারন্যাশনাল কনভেশন সেন্টারে অনলাইনভিত্তিক জনপ্রিয় টিভি চ্যানেল সিপ্লাস টিভির ৮ম বর্ষে পদার্পনে তিন দিনব্যাপী চাটগাঁইয়া উৎসবের দ্বিতীয় দিনে এমন চিত্র দেখা যায়। মেলায় আগত পাঠক-দর্শনার্থীরাও বলছেন, সিপ্লাস টিভির ভালোবাসার টানে দেশের বিভিন্ন প্রান্ত এবং বিদেশ থেকে ছুটে এসেছেন মানুষ। বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানানোর জন্য বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সরব উপস্থিতিই প্রমাণ করে সিপ্লাস গণমানুষের প্রিয় টিভি চ্যানেল।

সবার জন্য উন্মুক্ত চাটগাঁইয়া এই উৎসব কাল শুক্রবার (১ মার্চ) সফল সমাপ্তি ঘটবে। তবে প্রতিদিনের মত কাল শেষ দিনেও সকাল ১০টা থেকে উৎসব শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত চলবে। সমাপনী দিনেও বেলা বিস্কুট, কাচ্চি বিরিয়ানি, ফুচকা ও বার্গার খাওয়ার প্রতিযোগিতাসহ থাকছে নানা ব্যতিক্রমী ও মনোমুগ্ধকর আয়োজন। তারকা শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান, উৎসবের বিশেষ আকর্ষণ মেজাইন্না গানের প্রতিযোগিতা দেবে আনন্দের নতুন মাত্রা। এছাড়া থাকছে উৎসবের বিভিন্ন স্টল থেকে পছন্দের পণ্য কেনার সুযোগ। শুধু তাই নয়, মাত্র ২ হাজার টাকার কেনাকাটা করলেই যে কেউ সোনা উত্তোলন খেলায় অংশ নিয়ে জিতে নিতে পারেন হাজার থেকে লাখ টাকা নগদ পুরস্কার।

উৎসবে ঘোরাঘুরির পর খিদা পেলে পেটপুরে খাওয়া যাবে নানা মুখরোচক খাবার। ভোজন রসিকদের জন্য রয়েছে রকমারি খাবারের স্টল।

এদিকে, দিনভর উৎসবে উপস্থিত হয়ে সিপ্লাস টিভিকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন বিভিন্ন শ্রেণি পেশার লোকজন। সকালে এক ঝাঁক নেতাকর্মী নিয়ে শুভেচ্ছা জানাতে আসেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। সি প্লাস টিভির কর্ণধার আলমগীর অপুর হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান তারা।

বিকেলে শুভেচ্ছা জানাতে আসেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, কন্ঠ শিল্পী সাইফুদ্দিন মাহমুদ খানসহ সিপ্লাস টিভির অগণিত দর্শক ও শুভাকাঙ্ক্ষি।

সন্ধ্যার পর পাল্টে যায় উৎসব মঞ্চের চিত্র। প্রথমে কবিয়াল মো. ইউসুফের দল কবি গান পরিবেশন করে মুগ্ধতা ছড়িয়েছেন। এরপর মঞ্চে গানে গানে ঝড় তুলেন জনপ্রিয় সংগীত শিল্পী পলি শারমিন। একের পর এক আঞ্চলিক গান আর ভাণ্ডারি গানে তিনি নিজেরও নেচেছেন, সাথে নাচিয়েছেন দর্শকদেরও।

এরআগে সকাল থেকে রাত ৮টা পর্যন্ত দফায় দফায় চলে মজার মজার প্রতিযোগিতা। কখনো বেলা বিস্কুট খাওয়ার প্রতিযোগিতা, কখনো কাচ্চি বিরিয়ানি খাওয়ার প্রতিযোগিতা আবার কখনো ফুচকা খাওয়ার প্রতিযোগিতা। এসব খাওয়ার প্রতিযোগিতায় পেটপুরে খাওয়ার আনন্দ তো ছিলই, সাথে দুই হাত ভরে পুরস্কার পাওয়ার আনন্দ ছিল দেখার মত।

উৎসবের সেরা আকর্ষণ সোনার বার তোলা প্রতিযোগিতার প্যাভিলনে ভিড় ছিল চোখে পড়ার মত। লাইন ধরে খেলেছেন উৎসবে আসা অসংখ্য নারী-পুরুষ। যা চট্টগ্রামে এই প্রথম আয়োজন করেছে সিপ্লাস টিভি। পুরস্কার স্পন্সর করেছে মোবাইল সার্ভিসিং সেন্টার সিপিআর। বিশ্বখ্যাত এই খেলায় প্রথমদিন দুজন জিতলেও দ্বিতীয় দিন সাতজন প্রতিযোগী বিজয়ী হয়েছেন। তারা প্রত্যেকে জিতেছেন ২০ হাজার করে ১ লাখ ৪০ হাজার টাকা। কাল উৎসবের শেষ দিনেও থাকছে সব ধরনের প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ। সুতরাং চাটগাঁইয়া উৎসবের শেষ দিন আরও জমজমাট হবে আশাবাদী সিপ্লাস টিভি পরিবারসহ সংশ্লিষ্ট সকলে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top