সাবেক প্যানেল মেয়রের গোডাউনে মিলল বিপুল ব্যান্ডরোল

যৌথ বাহিনীর অভিযান

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম নগরীর হালিশহর থানাধীন উত্তর আগ্রাবাদ রমনা আবাসিক এলাকায় যৌথ বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ অবৈধ ব্যান্ডরোল উদ্ধার করেছে কাস্টমস ভ্যাট কমিশনের একটি টিম।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যা থেকে ১০টা রাত পর্যন্ত চলা তিন ঘণ্টার অভিযানে ওই আবাসিক এলাকার মসজিদ গলির আল ফরিদ ম্যানসনের নিচ তলার দুটি ঘর তল্লাশি চালিয়ে অবৈধভাবে গোডাউন বানিয়ে সেখানে রাখা বিপুল পরিমাণ সিগারেটের ব্যান্ড রোলগুলো জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান। তিনি জানান, অভিযানে তারা কাস্টমসকে সহয়তা করেছেন। বিপুল পরিমাণ অবৈধ মালামাল উদ্ধার করা হয়।

এ বিষয়ে কাস্টস ভ্যাট কমিশনের অতিরিক্ত কমিশনার তাফসির উদ্দিন ভূঁইয়া জানান, জব্দকৃত মালামাল ল্যাব টেস্টে পাঠানোর পর জানা যাবে এসব সিগারেটের ব্যান্ড রোলগুলো আসল কি নকল। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যেহেতু অবৈধ গোডাউনে রাখা হয়েছে, সেহেতু এগুলো নকল। যাচাই-বাছাই শেষে মামলা করা হবে জড়িতদের বিরুদ্ধে।

এর মালিকানা বিষয়ে তিনি বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র আব্দুস সবুর লিটন ও তার ছোট খোকন গোডাউন ভাড়া করে এগুলো এখানে রেখেছেন বলে বাড়ির মালিকের কাছ থেকে জানা গেছে। এ সময় এ টিমকে সহযোগিতা করেন হালিশহর থানা পুলিশ।

উল্লেখ্য, নিষিদ্ধ ব্যান্ড রোল আমদানি, নকল সিগারেট বাজারজাত করা, প্যানেল মেয়র হওয়ার জন্য চসিকের অধিকাংশ কাউন্সিলরকে লাখ টাকা দামের আইফোন উপহার দেওয়াসহ নানা অভিযোগ ও বিতর্ক রয়েছে আবদুস সবুর লিটনের বিরুদ্ধে।

চাটগাঁ নিউজ/উজ্জ্বল/এসএ

Scroll to Top