চলমান পরিস্থিতি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় : ভারত

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশে চলমান পরিস্থিতিকে ‘বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়’ বলে উল্লেখ করেছে ভারত। খুব দ্রুতই এর সমাধান হবে বলেও আশা প্রকাশ করেছে দেশটি।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রণধীর জয়সওয়াল সাংবাদিকদের বলেন, ‘ভারত মনে করে, বাংলাদেশে চলমান পরিস্থিতি তাদের অভ্যন্তরীণ বিষয়। আমরা আশাবাদী যে, পরিস্থিতি শিগগিরই স্বাভাবিক হয়ে আসবে।’

ঘনিষ্ঠ প্রতিবেশী হিসেবে বাংলাদেশের সঙ্গে ভারতের অত্যন্ত উষ্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে বলেও এসময় মন্তব্য করেন তিনি।

জয়সওয়াল বলেন, ‘ভারতীয় শিক্ষার্থী ও নাগরিকদের সাহায্য করায় বাংলাদেশের প্রচেষ্টার আমরা গভীর প্রশংসা করি।’

এক প্রশ্নের জবাবে তিনি নিশ্চিত করেন যে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের প্রতিবাদে বাংলাদেশের পক্ষ থেকে তাদের সঙ্গে কূটনৈতিক যোগাযোগ করা হয়েছে।

এর আগে, পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বিষয়টি নিয়ে ভারত সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।’

তিনি বলেন, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে আমি বলতে চাই, তার সঙ্গে আমাদের চমৎকার সম্পর্ক রয়েছে। আমাদের মধ্যে গভীর সম্পর্ক রয়েছে। কিন্তু তার বক্তব্য কিছুটা বিভ্রান্তি সৃষ্টি করেছে।

সূত্র: ইউএনবি

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top