চবি শাটল ট্রেনে যুক্ত হচ্ছে পাওয়ার কার ও বগি

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের যাতায়াতের জন্য একমাত্র মাধ্যম শাটল ট্রেন। শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে চবি শাটলে যুক্ত হচ্ছে পাওয়ার কার ও একটি বগি।

বৃহস্পতিবার (১৬ মে) সকাল সাড়ে এগারোটায় চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে চবি প্রক্টরিয়াল বডির সঙ্গে এক সাক্ষাৎকালে এমন নিশ্চয়তা দেন রেলওয়ের (পূর্বাঞ্চল) জিএম।

বিষয়টি নিশ্চিত করেছেন চবি প্রক্টর অধ্যাপক ড. অহিদুল আলম। তিনি বলেন, আজ সকাল সাড়ে এগারোটায় রেলওয়ের সাথে বৈঠক করেছি। বিশ্ববিদ্যালয় থেকে শহরের দূরত্ব অনেক বেশি হওয়ায় একটি ট্রেনের আপ-ডাউন করতে তিন থেকে সাড়ে তিন ঘণ্টা সময় লাগে। শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে তারা পাওয়ার কার দেওয়ার জন্য সম্মত হয়েছে। আশা করি আগামী দুই এক মাসের মধ্যে একটি ট্রেনে পাওয়ার কার যুক্ত করা হবে।

তিনি আরও বলেন, আমাদের শাটলে আপাতত যে মালবাহী বগিটি আছে ওইটার পরিবর্তে একটা বগি যোগ করার কথা হবে।

নতুন ট্রেন সিডিউল সম্পর্কে তিনি বলেন, সময় স্বল্পতার কারণে নতুন করে সিডিউল বাড়ানো সম্ভব না। কারণ ক্যাম্পাস থেকে শহরের বটতলী পর্যন্ত ট্রেন চলাচলে বেশি সময় লাগে। তাই সিডিউল বাড়ানো যাবেনা। রেলওয়ের জিএম জানিয়েছেন নতুন ট্রেন দেওয়ার বিষয়টি সরকারের উচ্চ পর্যায়ের অন্তর্ভুক্ত। যদি প্রধানমন্ত্রী চান তাহলে একটা নতুন ট্রেন দিতে পারেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top