চবিতে সাংবাদিক মারধরসহ ৩ ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী, দৈনিক প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এবং চবি সাংবাদিক সমিতির সদস্য মোশাররফ শাহ এর ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ।

এছাড়া সমাজতত্ত্ব বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী জুবায়ের হাসান তুষারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করা, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ছাদিকুর রহমান সাগরকে গুরুতর আহত করার তিন ঘটনা তদন্তে চার সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটিতে চবির শহীদ আব্দুর রব হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. দানেশ মিয়াকে আহ্বায়ক, সহকারী প্রক্টর ড. মো. আহসানুল কবীর পলাশকে সদস্য সচিব, সোহরাওয়ার্দী হলের প্রভোস্ট ড. শিপক কৃষ্ণ দেব নাথ ও শামসুন নাহার হলের প্রভোস্ট অধ্যাপক ড. রকিবা নবীকে সদস্য করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গত ২৪ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংগঠিত এ তিন ঘটনা তদন্তে একইদিন চার সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

Scroll to Top