চবিতে শিক্ষক সমিতির লাগাতার আন্দোলন কর্মসূচি

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমারের পদত্যাগের দাবিতে লাগাতার আন্দোলনের ডাক দিয়েছে চবি শিক্ষক সমিতি।

শনিবার (১৩ জানুয়ারি) চবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৪ থেকে ১৬ জানুয়ারি (রোববার-মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত ৩দিনের অবস্থান কর্মসূচি পালন করবেন শিক্ষক সমিতির সদস্যগণ।

বেশকিছু দিন যাবৎ বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিচালিত ব্যাপক অনিয়ম ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে শিক্ষক সমিতি লিখিত ও মৌখিকভাবে উপাচার্য এবং উপ-উপাচার্য মহোদয়কে বিভিন্ন দাবি জানিয়ে আসছিল। সর্বশেষ গত বছরের ১৭ ডিসেম্বর চবির আইন ও বাংলা বিভাগের শিক্ষক নিয়োগ নিয়েও প্রতিবাদ জানায় শিক্ষক সমিতি। পরে উদ্ভূত অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে শিক্ষক সমিতির উদ্যোগে উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার আন্দোলন কর্মসূচি পালিত হয়।

প্রসঙ্গত শীতকালীন ছুটি এবং জাতীয় নির্বাচনের কারণে গত ২২ ডিসেম্বর থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত স্থগিত ছিল এ কর্মসূচি। এরপর গত ৯ জানুয়ারি কার্যনির্বাহী পরিষদের জরুরি সভায় উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগের দাবিতে লাগাতার কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, বিভাগীয় পরিকল্পনা কমিটির দ্বিমত থাকা সত্ত্বেও চবির বাংলা বিভাগে ৭ জন ও আইন বিভাগে ২ জন শিক্ষক নিয়োগ বোর্ড বাতিলের দাবিতে গত ১৭ ডিসেম্বর অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষক সমিতি। পরে কয়েকজন প্রার্থীকে অজ্ঞাতস্থানে নিয়ে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার অভিযোগে অনশন কর্মসূচি ও উপাচার্যের পদত্যাগের একদফা দাবিতে আন্দোলন করছে শিক্ষক সমিতি।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top