‘চবিতে শিক্ষক নিয়োগের ভাইভা কার্ড নিতেও টাকা লাগে’

চাটগাঁ নিউজ ডেস্ক: বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক নিয়োগের ইন্টারভিউ কার্ড (ভাইভা কার্ড) নিতেও টাকা দিতে হয়। আমরা কোথায় আছি! এ মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের মেরিন সায়েন্স এন্ড ফিশারিজ বিভাগের শিক্ষক মোহাম্মদ শহিদুল আলম শাহীন।

মঙ্গলবার (১৬ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষক সমিতি অবস্থান কর্মসূচির তৃতীয় দিনে এমন মন্তব্য করেন তিনি।

শহিদুল আলম বলেন, বিশ্ববিদ্যালয়কে দুর্নীতিমুক্ত করে আল্লাহর ওয়াস্তে চলে যান। আপনারা বিশ্ববিদ্যালয়কে ঘুষের কেন্দ্র বানিয়ে ফেলেছেন। আমার বাসা বিশ্ববিদ্যালয়ের পাশেই। এখানকার স্থানীয় লোকজন এসে বলে আমাদেরকে একটা চাকরি দেন আমরা আপনাদেরকে টাকা দিব। তাহলে আমি কি করে বুঝবো আমরা ঘুষখোর নয়। এখন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইন্টারভিউ কার্ড নিতেও টাকা দিতে হয়। আমরা কোথায় আছি!।

অবস্থান কর্মসূচিতে আইন অনুষদের সাবেক ডিন অধ্যাপক আবু নোমান বলেন, আপনি আমাদের নামে ভুয়া নিউজ করাচ্ছেন। মনে রাখবেন, আপনার যত অপকর্ম আছে তার জন্য এক হাজার নিউজ হবে। আপনার নিয়োগ বাণিজ্য অপকর্ম আজ আয়ত্তের বাহিরে চলে গেছে। আপনি মুখে বলেন এক আর কথা ও কাজে তার ভিন্ন জিনিস প্রকাশ করেন। আপনার শুভবুদ্ধির উদয় হোক।

চবি শিক্ষক সমিতির সহ-সভাপতি মো. আলাউদ্দিন বলেন, নতুন কর্মসূচি হাতে নিয়েছি আমরা। ‘কেমন আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়?’ নামে আগামী সোমবার একটি গণসংযোগ প্রদর্শনীর আয়োজন করবো। আগামী সোমবার থেকে আবার আমাদের আন্দোলন চলমান থাকবে।

এসময় অবস্থান কর্মসূচিতে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top