চন্দনাইশে জীবনের নিরাপত্তা চেয়ে এক ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

চন্দনাইশ প্রতিনিধি: চন্দনাইশে জীবনের নিরাপত্তা চেয়ে আছহাব উদ্দিন নামে এক ব্যবসায়ী তার পরিবারকে নিয়ে শুক্রবার নিজ বাড়িতে সকাল ১১ টার দিকে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে।

এতে লিখিত বক্তব্যে পাঠ কালে তিনি জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে খাঁনহাট এলাকায়  ১৯৯৩ সাল থেকে খাজা হোটেল নামে হোটেল ব্যবসা পরিচালনা করে আসছেন, দোকানটি স্থানীয়  বখতিয়ার নামক ব্যক্তির সাথে চুক্তিপত্র মূলে করে আসছিলেন, ২০০৮ সালে জায়গাটি চট্টগ্রাম জেলা পরিষদ অধিগ্রহণ পূর্বক ইজারা প্রদান করেন। তখন থেকে তিনি ইজারা সূত্রে মালিক হোন এবং চলতি আর্থিক সাল পর্যন্ত খাজনা প্রদান করেন।

পরবর্তীতে বখতিয়ার এর সন্তানেরা দোকানের মালিকানা দাবি করলে বিরোধের সূত্রপাত হয়। আসহাব উদ্দিন আদালতের দারস্থ হন, জেলা পরিষদ কতৃক ইজারা প্রদান ও আদালতে মামলা চলমান থাকা অবস্থায় বৃহস্পতিবার বিকালে বখতিয়ারের সন্তান তৈয়বা আক্তার ও আশা আক্তার  প্রায় ২৫ জনের মত লোক নিয়ে দোকানে হামলা করে আসহাব উদ্দিনকে আহত করে এবং দোকানের সামনে ট্রাক ভর্তি ইট-বালু ফেলে দোকান জবর দখলের চেষ্টা চালায়।

এ ব্যাপারে চন্দনাইশ থানায় ছয় জনের নাম উল্লেখ করে বৃহস্পতিবার সকালে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এ অবস্থায় তিনি জমি জবর দখলের প্রতিবাদে ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এসময় ভুক্তভোগী আসহাব উদ্দিনের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন চন্দনাইশের  প্রিন্ট মিডিয়া ইলেকট্রিক মিডিয়া প্রমূখ।

Scroll to Top