চট্টগ্রাম-১ আসন থেকে নৌকার প্রার্থী হতে চান ৬ জন

নিজস্ব প্রতিবেদক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য (এমপি) প্রার্থী হতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দেওয়া শেষ হয়েছে। এবার চট্টগ্রাম ১ (মীরসরাই) আসন থেকে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সংসদ সদস্য প্রার্থীরা। এতে আওয়ামীগ লীগ ছাড়া ও বাম দলের নেতাও আছেন।

চট্টগ্রাম ১ (মীরসরাই) এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন বর্তমান সাংসদ ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পুত্র উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মাহাবুব উর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন, যুবলীগের সদস্য নিয়াজ মোর্শেদ এলিট, সাবেক শিল্প মন্ত্রী বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া, একে এম বেলায়েত হোসেন, মো: মোস্তফা।

কে পাবেন নৌকার মাঝি হওয়ার সুযোগ এমন আলোচনা এখন মিরসরাই এলাকার প্রতিটি মহল্লার প্রধান আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। চায়ের দোকান থেকে শুরু করে হাটে-বাজারে,বুন্ধদের আড্ডায়,অফিস-আদালত সব জায়গায় এখন আলোচনায় কে হচ্ছেন মিরসরাইয়ের অভিভাবক। নেতাদের সমর্থকদের মধ্যে চলছে নানা জল্পনা কল্পনা। নেতারা দলের হাইকমান্ড ও কেন্দ্রীয় নেতাদের কাছে দৌড়ঝাপ করছেন। তবে দলের মাঠ পর্যায়ের নেতাকর্মীরা বলছেন, যাচাই বাছাই শেষে দল যাকে মনোনয়ন দিবে আমরা তার পক্ষেই নৌকার জন্য কাজ করবো।

উল্লেখ্য,প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, ২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

Scroll to Top