চট্টগ্রাম-কক্সবাজারে বিশেষ ট্রেন চলাচল এক মাসের জন্য বাড়ালো

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত চালু করা বিশেষ ট্রেনের চলাচল আরও এক মাস বাড়ানো হয়েছে। লাভজনক এবং যাত্রী চাহিদা বেশি থাকায় আগামী ২৪ জুলাই পর্যন্ত ট্রেনটি চালু রাখা হবে।

যাত্রীর চাহিদা বিবেচনায় কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন কক্সবাজার আইকনিক রেলস্টেশনের মাস্টার মো. গোলাম রব্বানি। তিনি জানান, টানা ১২ দিন বন্ধ থাকার গত ১২ জুন চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে বিশেষ ট্রেনটি চলাচল শুরু করে। যা প্রতিদিন সকাল ৭টায় চট্টগ্রাম থেকে যাত্রা দেয় এবং সকাল ১০টা ২০ মিনেটে কক্সবাজার আইকনিক রেলস্টেশনে এসে পৌঁছে। একই দিন সন্ধ্যা ৭টায় যাত্রী নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেয় আর তা রাত ১০ টা ২০ মিনিটে চট্টগ্রামে গিয়ে পৌঁছে। এটি ২৪ জুন পর্যন্ত চলাচলের সিদ্ধান্ত থাকলেও কর্তৃপক্ষ সময় বাড়িয়ে ২৪ জুলাই পর্যন্ত চালুর সিদ্ধান্ত নিয়েছে।

রেলওয়ের তথ্যমতে, ঈদুল ফিতর উপলক্ষে গত ৮ এপ্রিল থেকে চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ একটি ট্রেন চালু করা হয়। যাত্রী চাহিদা ও স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে ট্রেনটি ৩০ মে পর্যন্ত চালু রাখা হয়েছিল। পরে ইঞ্জিন ও জনবল সংকটের কারণে ৩১ মে ট্রেনটি বন্ধ করে দেওয়া হয়।

তবে ঈদুল আজহা উপলক্ষে গত ১২ জুন থেকে আবারও বিশেষ ট্রেনটি চালু করা হয়। ট্রেনটি আগামী মঙ্গলবার (২৫ জুন) থেকে বন্ধ রাখার কথা রয়েছে। ট্রেনটি বন্ধের সিদ্ধান্তে ক্ষোভের সৃষ্টি হয়েছে সাধারণ যাত্রীদের মাঝে।

এর আগে আজ রবিবার এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম-কক্সবাজার রুটের বিশেষ ট্রেনটি স্থায়ীভাবে চালুর দাবি জানান সচেতন নাগরিক সমাজের প্রতিনিধিরা। অন্যথায় এ রুটের দুটি আন্তঃনগর ট্রেন কক্সবাজার এক্সপ্রেস ও পর্যটন এক্সপ্রেসের চলাচল বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দেন তারা।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top