চট্টগ্রামে হাসিনাসহ ৬ সাংবাদিকদের বিরুদ্ধে মামলা

চাটগাঁ নিউজ ডেস্ক : বৈষম্যবিরোধী আন্দোলনে চট্টগ্রামে ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ ও এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হওয়ার সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ৭৩৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ১০০০ থেকে ১২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। আসামিদের মধ্যে ৬ জন সাংবাদিকও রয়েছেন।

সোমবার (২৪ সেপ্টেম্বর) রাতে নগরীর পুলিশের কোতোয়ালী থানায় এ মামলা দায়ের করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামী স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তাফহীমুল ইসলাম (২৬)।

মামলার আসামি সাংবাদিকরা হলেন- বাংলাদেশ প্রতিদিনের রিয়াজ হায়দার চৌধুরী, ভোরের কাগজের সমরেশ বৈদ্য, কালবেলার সাইদুল ইসলাম, প্রতিদিনের বাংলাদেশের সুবল বড়ুয়া, সময় টিভির পার্থ প্রতীম বিশ্বাস ও নিউজটোয়েন্টি ২৪ টিভির নয়ন বড়ুয়া জয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট কোতোয়ালি থানার নিউমার্কেট এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার ওপর আগ্নেয়াস্ত্র, ককটেল, কিরিচ, হকিস্টিক, রামদা নিয়ে হামলা করেন অভিযুক্তরা। তারা ছাত্র-জনতাকে উদ্দেশ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। একপর্যায়ে মামলার বাদী তাফহীমুলের ডান হাতের কব্জিতে গুলি লাগে, যা হাতের এক পাশে ঢুকে অন্য পাশ দিয়ে বের হয়ে যায়। সহপাঠীরা তাকে উদ্ধার করে নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

কোতোয়ালী থানার পরিদর্শক (অপারেশন) সাজেত কামাল বলেন, ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলিবর্ষণ ও এক শিক্ষার্থী গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় ৭৩৫ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। মামলাটির তদন্ত চলছে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top