চট্টগ্রামে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন কারাদন্ড

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগরীতে ১০ বছর আগে যৌতুকের দাবীতে স্ত্রীকে মাথায় আঘাত করে হত্যার ঘটনায় হত্যা মামলার রায়ে স্বামী হারুনুর রশিদ (৪০) কে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার (৩০ মে) চট্টগ্রাম মহানগর অতিরিক্ত দায়রা জজ ৫ম আদালতের বিচারক নারগিস আক্তার এ রায় ঘোষণা করেন।

আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি এ্যাডভেকেট উত্তম কুমার দত্ত এ তথ্য নিশ্চিত করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালোর ৯ ডিসেম্বর নগরীর হালিশহরের মইন্যাপাড়া এলাহার বাসিন্দা হারুনুর রশিদের সাথে বিয়ে হয় সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের পাকারাস্তা মাথার বাসিন্দা ২৩ বছর বয়সী এনি আক্তারের। বিয়ের পর থেকে যৌতুকের জন্য এনির উপর নির্যাতন করতো তার স্বামী। বিয়ের দেড় মাসের মাথায় যৌতুকের ফ্রিজ ও ৫ লাখ টাকা না দেওয়ার কারনে এনিকে ইস্ত্রী দিয়ে আঘাত করে নৃশংসভাবে খুন করে তার স্বামী হারুন। এ ঘটনাটি তখন চাঞ্চল্যের সৃষ্টি হয়।

বাদী পক্ষের আইনজীবী এ্যাডভেকেট মোঃ তসলিম উদ্দীন বলেন, দীর্ঘ ১০ বছর পর এ মামলার রায় ঘোষনা করা হয়েছে। আসামি নিজে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। আদালতে ১৩ জন সাক্ষীর সাক্ষগ্রহনের মাধ্যমে প্রমানিত হয়েছে যে, আসামি হারুনুর রশিদ নিজেই তার স্ত্রীকে হত্যা করেছে। আমরা মহামান্য আদালতের কাছে সর্বোচ্চ সাজা মৃত্যুদন্ড চেয়েছিলাম। আদালত যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে। বাদীপক্ষ চাইলে আমরা উচ্চ আদলতে আপিল করবো।

মামলার বাদী এনি আক্তারের বাবা ইউনুস মিয়া বলেন, এ রায়ে আমি সন্তুষ্ট না। আমার মোয়েকে যেভাবে নৃশংসভাবে আঘাত করে হত্যা করা হয়েছে সেই অনুযায়ী কাঙ্খিত বিচার পাইনি। আমি আসামির মৃত্যুদন্ড চাই। ন্যায় বিচার পেতে আমি উচ্চ আদালতে আপিল করবো।

চাটগাঁ নিউজ/এআইকে/এসআইএস

Scroll to Top