চট্টগ্রামে স্ত্রীর যৌতুকের মামলায় স্বামীর কারাদণ্ড

সিপ্লাস ডেস্ক: চট্টগ্রামের কর্ণফুলীতে স্ত্রীর যৌতুকের মামলায় সাজ্জাদ হোসেন নামের এক যুবককে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক মো. সিরাজুদ্দৌল্লাহ কুতুবী বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এ রায় দেন। রায়ে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাস কারাদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত সাজ্জাদ হোসেন কর্ণফুলী থানাধীন শিকলবাহা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বড় মাঝির বাড়ির মো. হাশেমের ছেলে।

ট্রাইব্যুনালের স্পেশাল পিপি নজরুল ইসলাম সেন্টু বিষয়টি নিশ্চিত করে বলেন, যৌতুকের মামলায় সাক্ষ্য-প্রমাণে দোষী সাব্যস্থ হওয়ায় সাজ্জাদ হোসেন নামের এক আসামীকে দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন। পরে তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, ২০২০ সালের ১৬ নভেম্বর শিকলবাহা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড বড় মাঝির বাড়িতে যৌতুকের পাঁচ লাখ টাকা না পেয়ে স্ত্রীকে মারধর করেন স্বামী সাজ্জাদ হোসেন। এ ঘটনায় ভুক্তভোগী ট্রাইব্যুনালে মামলার আবেদন করলে বিচারক কর্ণফুলী থানাকে ভিকটিমের অভিযোগ মামলা হিসেবে রেকর্ড করার জন্য নির্দেশ দেন।

পরে তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। ২০২২ সালের ২৯ জুন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

Scroll to Top