সাংবাদিক আকাশ অপহরণের ঘটনায় দুই সন্ত্রাসী গ্রেপ্তার

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানাধীন বালুচরা এলাকা থেকে সাংবাদিক এস এম আকাশ অপহরণ ও নির্যাতনের ঘটনায় সংঘবদ্ধ পেশাদার সন্ত্রাসী দলের ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় অপহরণের কাজে ব্যবহৃত ফিল্ডার মডেলের কালো কাচের কালো রংয়ের প্রাইভেট গাড়ি (চট্রমেট্রো গ ১২- ৯৭৭০) জব্দ করা হয়েছে।

গ্রেপ্তার দুই অপহরণকারীরা হল- মোস্তফা কাউছার মুন্সি (৪২) ও আলী রাজ (২৮)।

বৃহস্পতিবার (১৩ জুন) রাতে রাঙ্গুনিয়া উপজেলার ৮নং পোমরা ইউনিয়নে অভিযান চালিয়ে লিয়াকত আলী ভবন থেকে মোস্তফা কাউছার এবং এর পরের দিন ১৪ জুন সকাল ৭টায় রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের ৭ ওয়ার্ডের খানপাড়া গ্রামের আলী মিয়া মেম্বার বাড়ি থেকে আলী রাজকে  আটক করা হয়আটক হয়। পরে তাদের দুইজনকে নিয়ে আরও ৫/৬ জন অপহরণে জড়িত সহযোগীদের আটক করতে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে বায়েজিদ থানার সিনিয়র সাব ইন্সপেক্টর রাজিব পাল এর নেতৃত্বে পুলিশ টিম। আসামিদের তথ্য মতে অপহরণকালিন সময়ে ব্যবহার হওয়া প্রাইভেট গাড়িটি উদ্ধার করে।

পুলিশ জানায়, সাংবাদিক আকাশের দায়ের করা মামলায় (মামলা নং ২৪/২৬৬) সংঘবদ্ধ সন্ত্রাসী দলের ২ জনকে গ্রেফতার করে। অভিযানকালে তাদের কাছ থেকে জোর করে নেয়া কিছু স্বাক্ষর করা খালি নন জুডিশিয়াল স্ট্যাম্প,বেআইনী ভাবে ছবি ও ভিডিও ফুটেজ ধারণ করা মোবাইল ফোন ও অপহরণ কালিন সময় ব্যবহার করা গাড়ি জব্দ করা হয়েছে।

বায়েজিদ থানার অফিসার্স ইনচার্জ ওসি সনজয় কুমার সিনহা বলেন, সাংবাদিক এস এম আকাশ এর দায়ের করা মামলার এজাহার মোতাবেক আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করি,মামলা দায়ের করার কয়েক ঘন্টার মধ্যে বায়েজিদ থানার সিনিয়র অফিসাররা অভিযানে নেমে পড়ে এবং গ্রেফতার করা হয় মোস্তফা কাউছার মুন্সি ও আলী রাজ নামের দুইজন আসামী একইসাথে জব্দ করা হয়েছে কিছু স্ট্যাম,মোবাইল ও প্রাইভেট গাড়ি। গ্রেফতারকৃত আসামিদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

অপহরণের শিকার সাংবাদিক এস এম আকাশ গণমাধ্যমকে বলেন, সন্ত্রাসীরা আমাকে হত্যার উদ্দেশ্যে অপহরণ করেছিল। সবার দোয়ায় আমি জীবন নিয়ে ফিরে এসেছি। তার জন্য পুলিশ প্রশাসনের কাছে কৃতজ্ঞা প্রকাশ করছি।পুলিশ খুব দ্রুত আমার অপহরণকারীদের আটক করে যে বিচক্ষণতার পরিচয় দিয়েছেন তা সত্যিই প্রশংসার দাবিদার।

উল্লেখ; গত ১১ জুন মঙ্গলবার সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানাধীন এলাকা থেকে দি বাংলাদেশ টুডে এর চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান এস এম আকাশকে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে অপহরণ করে সন্ত্রাসীরা। অপহরণকালিন সময়ে তাকে সংঘবদ্ধ দলের প্রায় ১২/১৪ জন অপহরণকারীরা পাহাড়ি এলাকায় নির্জন ভবনে নিয়ে গিয়ে রড,চাইনিজ কুড়াল, দেশীয় অস্ত্র, দেহ ব্যবসায়ী নারী, দেশীয় পিস্তল ইত্যাদি দিয়ে মারধর ও ভয়ভীতি প্রদর্শন করতে থাকে।পরে তার পরিবারকে ডেকে এনে নগদ ৭ লাখ ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সাড়ে তিন লাখ টাকা এবং বিভিন্ন অংকের ৫টি চেক ও ১৮টি স্বাক্ষর নেয়া খালি নন জুডিশিয়াল স্ট্যাম্প আদায় করে প্রায় ৩০ ঘন্টা পর মুক্তিপণ আদায়ের শর্ত সম্পন্ন করে ১৩ জুন বৃহস্পতিবার গভীর রাতে নির্জন রাস্তায় মোটরসাইকেলে করে নিয়ে এসে নামিয়ে দেয়।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top