চট্টগ্রামে ‌মোমবাতি প্রজ্জ্বলন করে আন্দোলনে নিহতদের স্মরণ

চাটগাঁ নিউজ ডেস্ক : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের স্মরণে চট্টগ্রামের বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মোমবাতি প্রজ্জ্বলন করেছেন। এতে ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও অংশ নিয়েছেন।

শনিবার (১৭ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর সিনেমাপ্লেস মোড়ে এ কর্মসূচি পালন করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের হাজারি লেইন ক্যাম্পাসের শিক্ষার্থীরা। এতে ৩০ জন শিক্ষকসহ প্রায় দুই শতাধিক সাধারণ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

সরেজমিনে দেখা যায়, সন্ধ্যা ছাড়ে ছয়টায় হাজারি লেইনে এক এক করে জড়ো হন শিক্ষার্থীরা। এদের সঙ্গে যোগ দেন ওই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকেরা। শুরুতে তারা নিহতের স্মরণে এক মিনিটি নিরবতা পালন করেন। পরে মোমবাতি জ্বালিয়ে দূর করেন আধারের কালো। এরপর বেজে উঠে জাতীয় সংগীত। জাতীয় সংগীত শেষ হতেই ‘মুক্তির মন্দির….. ও ধন ধান্য পুষ্প ভরা আমাদের এই বসুন্ধরা….’ দেশের গান দুটিতে ঠোঁট মেলান সবাই।

আয়োজকদের মধ্য থেকে সাইমন আলম সাবিক নামের এক শিক্ষার্থী বলেন, আমরা গত সাত দিন ধরে এখানে থাকা ময়লার একটি ডাস্টবিন পরিস্কার করেছি। এবং সেখানে বিভিন্ন ধরণের আর্ট করেছি। আজকে মূলত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহীদদের স্মরণে আমরা মোমবাতি প্রজ্জ্বল করেছি। এই কর্মসূচিতে আমাদের প্রায় ৩০ জন শিক্ষকও আমাদের সঙ্গে যোগ দেন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top