চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস

চাটগাঁ নিউজ ডেস্ক : উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। যা নিম্নচাপে পরিণত হতে পারে। তবে ঘূর্ণিঝড়ের সৃষ্টি হওয়ার তেমন আশঙ্কা নেই। নিম্নচাপের প্রভাবে আগামী সোমবার থেকে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে টানা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. আবুল কালাম মল্লিক বলেন, এখন লঘুচাপটি বাংলাদেশ উপকূল থেকে অনেকটা দূরেই আছে। এটি ধীরে ধীরে নিম্নচাপে পরিণত হতে পারে। নিম্নচাপ হলে তা বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে। সে ক্ষেত্রে আগামী সোমবার থেকে আগামী চার দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে।

এদিকে, গতকাল রাতে চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হয়। এসময় নগরীতে ৫৬ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সন্দ্বীপে ৯৬ মিলিমিটার। আর গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বগুড়া ও তাড়াশে ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে চট্টগ্রামে রাতে বৃষ্টি হলেও ভোর থেকে রোদ উঠে। এতে বৃষ্টি হলেও দিনের বেলায় ভ্যাপসা গরম অনুভূত হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, সারা দেশে আজ ও আগামীকাল দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে পরশু সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top