চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেলের উদ্বোধন ঘিরে উৎসবের আমেজ

সিপ্লাস ডেস্ক: রাত পোহালেই উদ্বোধন হতে যাচ্ছে কর্ণফুলি নদীর তলদেশে নির্মিত দক্ষিণ এশিয়ার সর্বপ্রথম টানেল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে উদ্বোধন হবে আ. লীগ সরকারের এই মেগা প্রজেক্ট। আর টানেল উদ্বোধনের সেই মাহেন্দ্রক্ষণকে ঘিরে পুরা চট্টগ্রামে বিরাজ করছে উৎসবের আমেজ।

টানেল উদ্বোধনের প্রাক্কালে চট্টগ্রামের বিভিন্ন স্থানে সাজসজ্জা করা হয়েছে। নগরীর প্রধান প্রধান সড়কগুলোতে আলোকসজ্জা করা হয়েছে। এছাড়াও, বিভিন্ন দোকানপাটে টানেলের প্রতীকচিহ্ন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি লাগানো হয়েছে।

টানেল উদ্বোধন উপলক্ষে চট্টগ্রামে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শুক্রবার (২৭ অক্টোবর) বিকালে দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক এবং দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী সালেহীনুর জামান চৌধুরী তানভির নেতৃত্বে এক বিশাল আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর লালদিঘির পাড় থেকে শুরু হয়ে কোতোয়ালি, চেরাগি পাহাড়, জামালখান হয়ে আন্দরকিল্লাস্থ দক্ষিণ জেলা আ. লীগের কার্যালয়ে এসে শেষ হয়।

বন্দরনগরীকে “ওয়ান সিটি, টু টাউন” এর আদলে গড়ে তুলার লক্ষ্যে এবং সরকারের মেগা উন্নয়ন পরিকল্পনার অংশ হিসেবে নির্মাণ করা হয়েছে এই টানেল। ৩.৪০ কি.মি দৈর্ঘ্যের এই টানেলের দুয়ার খুললে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের দূরত্ব কমে আসবে প্রায় ৩৫-৪০ কি.মি, পাশাপাশি দেশের অর্থনীতি এবং শিল্পায়নে যোগ হবে নতুন মাত্রা।

টানেল উদ্বোধনের মূল অনুষ্ঠান হবে শনিবার (২৮ অক্টোবর) বেলা ১১টায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পতেঙ্গা প্রান্তে টানেল উদ্বোধন করবেন।

Scroll to Top