চট্টগ্রামে ‘বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা পাঠ’ স্মৃতি স্মারকের উদ্বোধন

চাটগাঁ নিউজ ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি রক্ষার্থে নগরীর বহদ্দারহাট চত্বরে উদ্বোধন করা হয়েছে ‘বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা পাঠ’ স্মৃতি স্মারক।

বৃহস্পতিবার (৭ মার্চ) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরীর উপস্থিতিতে এই স্মৃতি স্মারকটির উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে চসিক মেয়র বলেন, চট্টগ্রাম থেকে বঙ্গবন্ধুর পক্ষে প্রথম স্বাধীনতার ঘোষণা পাঠ করা হয়েছিল। সেই স্মৃতি ধরে রাখতে এই স্মৃতিফলকটি নির্মাণ করা হয়েছে। এই স্মৃতিফলকটি তরুণ প্রজন্মকে মনে করিয়ে দেবে স্বাধীনতা সংগ্রামে চট্টগ্রামের ভূমিকার কথা।

উল্লেখ্য, কাচ দিয়ে ঘেরা স্মৃতিস্মারকটি পিরামিড আকৃতির। কাচের ফ্রেমের ভেতর রয়েছে মাইক্রোফোন। কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠের সময় যে মাইক্রোফোন ব্যবহার করা হয়েছে এটি তার প্রতীক।

স্মৃতিস্মারকটি উদ্বোধনকালে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চসিক কাউন্সিলর মো. এসরারুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, স্থপতি আবদুল্লাহ আল ওমর, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম, হেলাল আহমেদ, বস্তি উন্নয়ন কর্মকর্তা মঈনুল হোসেন জয়, ট্রেড ম্যাক্সের প্রোপাইটার হেলাল আহমেদ, জালাল উদ্দিন আহমেদ চৌধুরী, ভাস্কর মান্না পাল, সুকান্ত প্রয়াস, স্থপতি আজমুল হকসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top