চট্টগ্রামে ফুট ওভারব্রিজ বন্ধ, দুর্ভোগে ২২ মহল্লার মানুষ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের ২২ মহল্লার মানুষের চলাচলের পথ চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ওপর নির্মিত ফুট ওভারব্রিজ হঠাৎ বন্ধ করে দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এতে দুর্ভোগে পড়েছেন এ ব্রিজ দিয়ে প্রতিদিন চলাচল করা হাজারো মানুষ।

সম্প্রতি চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ওপর নির্মিত ফুট ওভারব্রিজ বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। এরপর থেকে নিউ মার্কেট এলাকা হয়ে ঘুরে গন্তব্যস্থলে যাচ্ছেন ২২ মহল্লাসহ আশপাশের বাসিন্দারা।

রেলওয়ে সংশ্লিষ্টরা বলছেন, নিরাপত্তাজনিত কারণেই ওভারব্রিজ বন্ধ করা হয়েছে। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি পেলে আবারও খুলে দেওয়া হবে।

এ ওভারব্রিজ বন্ধ হওয়ায় দুর্ভোগে পড়েছেন চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, পিটিআই স্কুল, রেলওয়ে স্টেশন কলোনি উচ্চ বিদ্যালয়, সিটি গার্লস উচ্চ বিদ্যালয়, মহিউস্ সুন্নাহ মাদ্রাসা, আল হামিম মাদ্রাসাসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী।

রেলওয়ে স্টেশন কলোনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজাদ হোসেন বলেন, ফুট ওভারব্রিজ চালু থাকলে কয়েক মিনিটে শিক্ষার্থীরা স্কুলে যাতায়াত করতে পারে। এখন নিউ মার্কেট এলাকা হয়ে ঘুরে আসায় তাদের বেশি সময় লাগছে। স্কুলে শিক্ষার্থীর সংখ্যা কমে গেছে।

রেলওয়ে স্টেশন মাস্টার জাফর আলম গণমাধ্যকে বলেন, মঙ্গলবার ওভারব্রিজ থেকে কে বা কারা প্ল্যাটফর্মে রাখা ট্রেনে ককটেল সদৃশ বস্তু ছুঁড়ে মারে। এরপর থেকে ট্রেন এবং যাত্রীদের নিরাপত্তার স্বার্থে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ওভারব্রিজটি সাময়িক বন্ধ রাখা হয়েছে।

Scroll to Top