চট্টগ্রামে দুই গ্রুপের সংঘর্ষ, গুলিতে প্রাণ গেল যুবকের

নেপথ্যে আধিপত্য বিস্তার

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার শমসের পাড়া এলাকায় দু’গ্রুপের সংঘর্ষ  ও গোলাগুলিতে আফতাব উদ্দিন তাহসিন (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) বিকেল সোয়া ৫টার দিকে এ ঘটনা ঘটে। এর কিছুক্ষণ পর চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের পাশ থেকে ওই যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। তার বাড়ি নগরীর শমসের পাড়ার হাজিরপুল নামক এলাকায়। তিনি ওই এলাকার মোহাম্মদ মুছার ছেলে বলে জানা গেছে।

বিষয়টি  নিশ্চিত করেছেন চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফতাব উদ্দিন। তিনি বলেন, গোলাগুলির খবর পেয়েছি। আমরা ঘটনাস্থলে আছি। নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানায়, চান্দগাঁও এলাকার শমসের পাড়া মেডিকেল কলেজ থেকে বানিয়ারা পাড়া পর্যন্ত দুটি গ্রুপের আধিপত্য বিস্তার ছিলো। আশপাশের ভাসমান দোকান ও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদাবাজিরও নানা অভিযোগ ছিলো দুই গ্রুপের নেতাকর্মীদের বিরুদ্ধে। এতে কয়েকদিন আগেও এক গ্রুপ অন্য গ্রুপের বিরুদ্ধে প্রকাশ্যে মহড়াও দিয়েছেন বলে সাধারণ লোকজনের অভিযোগ। এ ঘটনার জেরে শমসের পাড়া এলাকায় শীর্ষ সন্ত্রাসী সরোয়ার ও সাজ্জাদ গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। দাবি করা হচ্ছে সরোয়ার গ্রুপের গুলিতেই তাহসান নিহত হয়। এবং তিনি ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিলেন বলে জানান স্থানীয়রা।

আজকে বিকেলেও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সংঘর্ষের ইঙ্গিত দিয়ে এক গ্রুপ অন্য গ্রুপের বিরুদ্ধে স্ট্যাটাস দেন। এতে এক গ্রুপের নেতৃত্ব দেন ছোট সাজ্জাদ আর অন্য গ্রুপের নেতৃত্বে দেন সরোয়ার। আবার সরোয়ার গ্রুপের পক্ষে ঢাকাইয়া আকবরও মাঠে নামেন।

এদিকে, গোলাগুলির এই ঘটনায় চান্দগাঁও থানাধীন শমসের পাড়া এলাকায় আতংক বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ, আনসার ও বিজিবি অবস্থান লক্ষ্য করা গেছে। রিপোর্ট লেখা পর্যন্ত পরিস্থিতি থমথমে রয়েছে।

চাটগাঁ নিউজ/জেএইচ/এসএ

Scroll to Top