চট্টগ্রামে জুলাই বিপ্লবে আহত কাউসারের মৃত্যু 

প্যারেড মাঠে জানাজার আয়োজন

চাটগাঁ নিউজ ডেস্ক:  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা বিক্ষোভে কর্মসূচিতে অংশ নিয়ে নগরীর নিউমার্কেট মোড়ে আহত হওয়া কাউসার মাহমুদ (২২) মারা গেছেন।

দীর্ঘ ২ মাস চিকিৎসাধীন থেকে রোববার (১৩ অক্টোবর) দিবাগত রাতে রাজধানী সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি মৃত্যু বরণ করেন। তার মৃত্যুতে চট্টগ্রামজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, নগরীর নিউমার্কেট মোড়ে অংশ নিতে গিয়ে পুলিশের ছোঁড়া টিয়ারশেল ও ছাত্রলীগের বেধড়ক পিটুনীতে আহত হয়েছিলেন বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র কাউসার মাহমুদ। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়টিও শোক জানিয়েছে। শোক জানাচ্ছে তার সহপাঠী ও বন্ধুরা।

নিহত কাউসার মাহমুদের পিতা আব্দুল মোতালেব জানান, আজ (সোমবার) সকালে জাতীয় শহীদ মিনারে কাউসারের জানাজা অনুষ্ঠিত হয়েছে। তাকে চট্টগ্রামের কমার্স কলেজ রোডের বাসায় নিয়ে আসা হবে। সেখান থেকে চকবাজার প্যারেড মাঠে নেয়া হবে জানাজার জন্য। সেখানে ২টা ৩০ মিনিটে ছাত্ররা তার জানাজার আয়োজন করেছে।

কাউসার বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের বিবিএ ডিপার্টমেন্ট এর চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তার নিজ জেলা লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নে।

তার বাবা আব্দুল মোতালেব নগরীর চট্টগ্রাম কর্মাস কলেজ রোডে দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে বসবাস করেন আসছেন। মোগলটুলীতে একটি মুদির দোকান চালান নিহতের বাবা আব্দুল মোতালেব।

চাটগাঁ নিউজ/জেএইচ

 

 

 

Scroll to Top