চট্টগ্রামে জয় বাংলা কনসার্ট শুরু

চাটগাঁ নিউজ ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ স্মরণে চট্টগ্রামে চলছে জয় বাংলা কনসার্ট।

বৃহস্পতিবার (৭ মার্চ) চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বেলা তিনটায় এই কনসার্ট শুরু হয়েছে।

জয় বাংলা কনসার্ট মাতাবেন ৯টি দেশিয় ব্র্যান্ড দল। সেগুলো হলো- অ্যাভোয়েড রাফা, নেমেসিস, চিরকুট, মেঘদল, লালন, তীরন্দাজ (চট্টগ্রামের ব্যান্ড দল), কার্নিভাল, আর্টসেল এবং ক্রিপটিক ফেইট।

বেলা ৩টার দিকে শুরুতেই মঞ্চে ওঠে চট্টগ্রামের ব্যান্ড দল তীরন্দাজ। প্রায় ২৫ মিনিট ধরে তারা জনপ্রিয় একেকটি গান পরিবেশন করতে থাকে। এরমধ্যে মুক্তিযুদ্ধের স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের একটি গানও পরিবেশন করে তারা।

এরপর বেলা ৩ টা ৪০মিনিটের দিকে মঞ্চে উঠবে কার্নিভাল। ৩০ মিনিটের পরিবেশনা শেষে মঞ্চ ছাড়বে তারা।

বেলা সাড়ে ৪টার দিকে মেঘদল ও বেলা ৫টা ২০ মিনিটে মঞ্চে উঠবে অ্যাভোয়েড রাফা ও মেঘদল। যথাক্রমে ৩০ মিনিটের পরিবেশনা শেষে মঞ্চ ছাড়বে তারা।

সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের দিকে লালন, ৭টা ৪০ এর দিকে ক্রিপটিক ফেইট, রাত ৮টা ৩৫ মিনিটের দিকে নেমেসিস, ৯টা ৩৫ মিনিটে চিরকুট আর সবশেষ রাত ১০টা ৩৫ মিনিটে মঞ্চে উঠবে ব্যান্ড আর্টসেল। প্রতিটি ব্যান্ডই যথাক্রমে ৪৫ মিনিট করে পরিবেশনা করবে।

এর আগে সাতবার ঢাকার আর্মি স্টেডিয়ামে এই কনসার্ট আয়োজন হলেও এবারই প্রথম ঢাকার বাইরে চট্টগ্রামে এই কনসার্টের আয়োজন করা হয়েছে। বর্তমান প্রজন্মকে দেশের ঐতিহাসিক এই দিনের সঙ্গে সংযুক্ত করতে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) তারুণ্যের প্ল্যাটফর্ম ইয়াং বাংলার নিয়মিত আয়োজন জয় বাংলা কনসার্ট।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top