চট্টগ্রামে গরীবে নেওয়াজ ও ইমাম শেরে বাংলার ফাতেহা অনুষ্ঠিত

চাটগাঁ নিউজ ডেস্ক: “তরবারীর জোরে নয় বরং আধ্যাত্মিক শক্তিতে পাক ভারত উপমহাদেশে ইসলাম প্রচার করেন খাজা গরীবে নেওয়াজ (রহ.)”
সুলতানুল হিন্দ হযরত খাজা মহিউদ্দিন চিশতী (রহ:) একটি নাম, একটি জীবন্ত ইতিহাস। মুসলিম জাতির বিবেক, অহংকার ও গৌরবের প্রতিক। ইসলাম ও আধ্যাত্মিক জগতের দীপ্তিমান নক্ষত্র। যে ইতিহাস ও গৌরবের মধ্যে লুকায়িত আছে মুসলমানদের ঈমানের সৌরভ ও জেগে ওঠার প্রেরণা। একজন খাঁটি মুসলমান তথা আল্লাহর প্রিয় ওলীর কর্মকাণ্ড যে শুধু মসজিদ, মাদরাসা ও খানকাহ’র মধ্যে সীমাবদ্ধ নয় তাই প্রমাণ করে গেছেন হযরত খাজা মঈনুদ্দীন চিশতী (রহ:)।

সোমবার (৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মহানগর গাউসিয়া কমিটির আয়োজনে নগরীর একটি কনভেনশন হলে জাকঝমকপূর্ণভাবে অনুষ্ঠিত হল সুলতানুল হিন্দ খাজায়ে খাজেগান, আতায়ে রাসূল (দ.), গরীবে নেওয়াজ খাজা মঈনুদ্দিন চিশতী (রহ.) ও ইমামে আহলে সুন্নাত, গাজীয়ে দ্বীনো মিল্লাত আল্লামা গাজী সৈয়দ মুহাম্মদ আজিজুল হক আলকাদেরী শেরে বাংলা (রহ.)’র ফাতেহা শরীফ এবং চট্টগ্রাম মহানগর গাউসিয়া কমিটির আর্থিক ও সাংগঠনিক কর্মকাণ্ড পর্যালোচনামূলক সাধারণ সভা।

নগর কমিটির সভাপতি তছকির আহমদ এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুহাম্মদ আবদুল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়ার মুহাদ্দিস আল্লামা হাফেজ আশরাফুজ্জামান আল-কাদেরী। বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ্ব মুহাম্মদ সেকান্দর মিয়া, মুহাম্মদ সালামত উল্লাহ, খন্দকার ইরশাদুল আলম হীরা, মোহাম্মদ আইয়ুব দোভাষ, আবুল বশর, মুহাম্মদ ইলিয়াস আল-কাদেরী, আবদুল হামিদ সর্দার, মুহাম্মদ হাবিবুর রহমান, মুহাম্মদ আনোয়ার হোসেন, হাজী আবু তাহের, মনজুরুল আলম, আলহাজ্ব নুরুল আকতার, মকবুল আহমেদ খান, ইলিয়াস মুন্সি, ফয়েজুর রহমান, মোহাম্মদ আবদুল করিম সেলিম, নুর মোহাম্মদ, জুবায়েদ উদ্দিন টুটুল, মুহাম্মদ খোরশেদ আলম, মুহাম্মদ আইয়ুব আলী, মুহাম্মদ আলম আবদুল্লাহ, মুহাম্মদ শাহজাহান, মুহাম্মদ সাগির আলম, নাইমুল হাসান তানভীর, মুহাম্মদ জোনায়েদ হাসান প্রমুখ।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top