চট্টগ্রামে আদালতে হাজিরা দিতে এসে মোটরসাইকেল চুরির চক্রের তিন সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে আদালতে হাজিরা দিতে এসে মোটরসাইকেল চুরির চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৪ অক্টোবর) তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন, পটিয়া থানার কোলাগাঁও সিরাজশাহ মাজার বাড়ীর আব্দুল আলীমের ছেলে মো. রিপন (৩২), কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার চিওড়া ডিমাতলী এলাকার মৃত মনু মিয়া আব্দুল কাদের জিলানী প্রকাশ অভি (২৬) ও কক্সবাজার জেলার মহেশখালী থানার মাতারবাড়ী মনহাজীর পাড়া আনছারের বাপের বাড়ির মো. মোস্তাকের ছেলে সজিবুল ইসলাম (২১)।

কোতোয়ালী জোনের সহকারী কমিশনার অতনু চক্তবর্তী জানান, বুধবার (৪ অক্টোবর) সকাল সাড়ে দশটার দিকে মেরিনার্স রোড এলাকা থেকে চোর চক্রের মূলহোতা মো.রিপনকে একটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেফতার করা হয়। রিপন চোরই মোটরসাইকেলগুলো কুমিল্লার আব্দুল কাদের জিলানী প্রকাশ অভি ও কক্সবাজারের মহেশখালী সজিবুল ইসলাম কাছে বিক্রি করে। অভি থেকে আটটি ও সজিব থেকে চারটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতার রিপনের বিরুদ্ধে বিভিন্ন থানায় আটটি মামলা রয়েছে। সেই মামলাগুলোর হাজিরা দিতে চট্টগ্রাম আদালতে আসতেন নিয়মিত। আদালতের কাজ শেষে বাড়িতে যাওয়ার সময় সুযোগ বুঝে কোর্ট বিল্ডিং এলাকাসহ বিভিন্ন এলাকা থেকে লক করা মোটরসাইকেল বিশেষ কায়দায় তৈরি মাস্টার চাবি ব্যবহার করে দ্রুততম সময়ে লক খুলে চুরি করে নিয়ে যেত।

রিপন জানান, চোরাই মোটরসাইকেলগুলো তিনি কুমিল্লার আব্দুল কাদের জিলানী ও কক্সবাজারের সজিবুল ইসলামের কাছে কম দামে বিক্রি করতেন। সেগুলো আবার তারা বিভিন্ন এলাকায় বিক্রি করে দেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির বলেন, রিপনের যতবারই মামলায় চট্টগ্রামের আদালতে হাজিরা দিতে আসতেন সুযোগ বুঝে মোটরসাইকেল চুরি করে কম দামে অভির কাছে বিক্রি করতেন। কুমিল্লা থেকে আসার পথে মীরসরাই ও সীতাকুণ্ডের হাসপাতাল এবং ডায়াগনস্টিক সেন্টারে থাকা বিভিন্ন বিক্রয় প্রতিনিধির মোটরসাইকেল চুরি করে মহেশখালী নিয়ে সজিবের কাছে কম দামে বর্ডার ক্রস বলে বিক্রি করতেন। রিপনের কাছ থেকে একটি মাস্টার চাবি পেয়েছি। মূলত যেসব মোটরসাইকেল কম দামি ও লক দুর্বল সেগুলোই তার টার্গেট ছিল।

পুলিশ জানায়, গ্রেফতারদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Scroll to Top