চট্টগ্রামে ১৩ উপজেলার ভোটের তারিখ জানাল ইসি

চাটগাঁ নিউজ ডেস্কঃ জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই বেজে উঠেছে উপজেলা পরিষদ নির্বাচনের ঘণ্টা। আগামী ৪ মে থেকে ২৫ মে পর্যন্ত চার ধাপে চট্টগ্রামের ১৫ উপজেলা পরিষদের মধ্যে ১৩ উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি দুই উপজেলা সাতকানিয়া এবং কর্ণফুলী উপজেলার নির্বাচন পরবর্তী ধাপে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা গণমাধ্যমে এমন তথ্য জানিয়েছেন। সেইসাথে দেশের ছয়টি বিভাগের ৪৯টি জেলার ৩৪৪টি উপজেলা পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন তথ্যসূত্রে জানা যায়, ৪ মে প্রথম ধাপে চট্টগ্রামের মীরসরাই, সীতাকুণ্ড, সন্দ্বীপ উপজেলা, কক্সবাজারের কুতুবদিয়া, কক্সবাজার সদর, মহেশখালী উপজেলা, খাগড়াছড়ির মানিকছড়ি, লক্ষ্মীছড়ি, রামগড়, গুইমারা, মাটিরাঙা উপজেলা, রাঙামাটির কাউখালী, রাঙামাটি সদর, জুরাছড়ি, বরকল উপজেলা এবং বান্দরবানের রোয়াংছড়ি, বান্দরবান সদর, থানচি ও আলীকদম উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

১১মে দ্বিতীয় ধাপে চট্টগ্রামের রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি, রাউজান উপজেলা, কক্সবাজারের ঈদগাঁও, চকরিয়া, পেকুয়া উপজেলা, খাগড়াছড়ির দীঘিনালা, খাগড়াছড়ি সদর, পানছড়ি উপজেলা; রাঙামাটির কাপ্তাই, বিলাইছড়ি, রাজস্থলী উপজেলা এবং বান্দরবানের রুমা, লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

১৮ মে তৃতীয় ধাপে চট্টগ্রামের আনোয়ারা, পটিয়া, বোয়ালখালী, চন্দনাইশ উপজেলা, কক্সবাজারের উখিয়া, রামু, টেকনাফ উপজেলা; খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা এবং রাঙামাটির নানিয়ারচর, লংগদু ও বাঘাইছড়ি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

সর্বশেষ ২৫ মে চতুর্থ ধাপে চট্টগ্রামের বাঁশখালী উপজেলা ও লোহাগাড়া উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, সারা দেশের ৬৪টি জেলায় ৪৯৫টি উপজেলা পরিষদ রয়েছে। সর্বশেষ ২০১৯ সালের ১০ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন শুরু হয়েছিল। গত ২৩ জানুয়ারি নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছিল, রমজান মাসের শেষের দিকে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। তারই ধারাবাহিকতায় এই তথ্য প্রকাশিত করল নির্বাচন কমিসন (ইসি)।

চাটগাঁ নিউজ/এসবিএন/এসএ

Scroll to Top