গ্রহণযোগ্য নির্বাচন না হলে বাংলাদেশ বিচ্ছিন্ন হতে পারে-আশঙ্কা আনিছুরের

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য না হলে বাংলাদেশ বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, নির্বাচন সুষ্ঠু করতে ইসির চেষ্টার কমতি নেই। নির্বাচনকে যেকোনো মূল্যে সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক করতে হবে।

রোববার (৩১ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে আনিছুর রহমান এই আশঙ্কার কথা জানান।

এ সময় নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, ‘আমরা শুধু আমাদের দৃষ্টিতেই অবাধ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য নির্বাচন করলে হবে না। আমাদের দিকে সমগ্র বিশ্ব তাকিয়ে আছে। আমরা যদি আমাদের এ নির্বাচন সুষ্ঠু, সুন্দর এবং গ্রহণযোগ্য করতে না পারি; তাহলে আমাদের ভবিষ্যৎ অনিশ্চিত। বাংলাদেশের সকল বিষয়, বিশেষ করে আর্থিক, সামাজিক, ব্যবসা-বাণিজ্যসহ সবকিছু থমকে যাওয়ার সম্ভাবনা আছে, বাংলাদেশ হয়তোবা বিচ্ছিন্ন হয়ে যাওয়ার একটা সম্ভাবনা থাকবে।’

প্রসঙ্গত ইসি আনিছুর বলেন, গত ২৮ নভেম্বর থেকে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা আছেন। তারা আচরণবিধি প্রতিপালনে কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। এবারই প্রথম প্রতিটা আসনে সার্বক্ষণিক জুডিশিয়াল অফিসার দিয়ে ইলেকট্রোরাল এনকোয়ারি করা হয়েছে। উভয়ই মাঠে খুব ভালো কাজ করেছেন। এ কারণে নির্বাচনকে যে কোনো মূল্যে অবাধ ও গ্রহণযোগ্য করতে হবে।

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ইসির চেষ্টার কমতি নেই মর্মে নির্বাচন কমিশনার বলেন, মাত্র ৬ দিন বাকি। সপ্তম দিন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে যেকোনো মূল্যে সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক করতে হবে।

Scroll to Top