গোয়েন্দা পুলিশ সেজে ডাকাতি, গ্রেফতার ২

চাটগাঁ নিউজ ডেস্কঃ নগরীতে গোয়েন্দা পুলিশ পরিচয়ে ৩শ গ্রাম সোনা, মোবাইল ও ল্যাপটপ ডাকাতির ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এসএম ওবায়দুল হক।

এর আগে বুধবার (১৭ এপ্রিল) নগরীর কর্ণফুলী থানাধীন শাহ আমানত সেতুর টোলপ্লাজা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, মূলহোতা মোহাম্মদ হোসেন (৩৩) ও তার সহযোগী ওমর ফারুক সালমান (২০)।

পুলিশ সূত্রে জানা যায়, গত ২৫ মার্চ দুপুরে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে আসা ৩শ গ্রাম স্বর্ণালংকার, চারটি বিভিন্ন ব্র্যান্ডের দামি মোবাইল ফোন, তিনটি ডেল ব্র্যান্ডের ল্যাপটপ এবং ৬ কার্টুন সিগারেট নিয়ে বাড়ি ফেরার সময় ভিকটিম নুর উদ্দিন আশরাফিসহ আরও এক ব্যক্তিকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে পুরো মালামাল হাতিয়ে নেন তারা। এ ঘটনায় ২৮ মার্চ কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন ভিকটিম নুর উদ্দিন আশরাফি।

বিষয়টি নিশ্চিত করে ওসি এসএম ওবায়দুল হক বলেন, ‌গ্রেফতারকৃতরা কখনো হাতে ওয়াকিটকি নিয়ে গোয়েন্দা পুলিশ সেজে বিদেশ থেকে আসা লোকজনের মূল্যবান মালামাল লুটে নেন। আবার কখনো ম্যাজিস্ট্রেট সেজে নানান ফ্যাক্টরিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নামেও টাকা হাতিয়ে নেন। আবার পুলিশের হাত থেকে বাঁচতে সাংবাদিকের বেশও ধরেন তারা।

ওসি আরো বলেন, মামলার পর থেকে এ পর্যন্ত ঘটনায় জড়িত ১০ আসামিকে গ্রেফতার করা হয়। সর্বশেষ বুধবার ঘটনার মূলহোতা মো. হোসেন ও তার এক সহযোগীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল এবং বাদী নুর উদ্দিনের একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। পাশাপাশি তাদের কাছ থেকে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালের ভিজিটিং কার্ডও পাওয়া যায়।

পুলিশের জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, তারা বিভিন্ন সময় ডিবি পুলিশ পরিচয়ে এয়ারপোর্ট দিয়ে আসা যাত্রীদের কাছ থেকে স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল হাতিয়ে নিতেন। যাত্রীরা ডিবি পুলিশ মনে করার জন্য তারা ওয়াকিটকিও ব্যবহার করতো বলে জানান তারা।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top