গুম-অপহরণ নিয়ে বিএনপি নেতাদের বক্তব্য অসত্য: কাদের

সিপ্লাস ডেস্ক: বিএনপি নেতারা গুম-খুন নিয়ে যে বক্তব্য দিচ্ছেন, তা বানোয়াট, ভিত্তিহীন ও বাস্তবতা বিবর্জিত। দেশি বন্ধু ও প্রতিনিধিদের করুণা লাভের আশায় বিএনপি নেতারা ধারাবাহিকভাবে গুম-খুন নিয়ে মিথ্যাচার করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় আওয়ামী লীগই বারবার অপরাজনীতির শিকার হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ওবায়দুল কাদের বিষয়টি তুলে ধরেন। গুম ও অপহরণ নিয়ে বিএনপি নেতাদের অসত্য, মিথ্যা ও বানোয়াট বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানাতে এই বিবৃতি দেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশি বন্ধু ও প্রতিনিধিদের করুণা লাভের আশায় বিএনপি নেতারা ধারাবাহিকভাবে গুম-খুন নিয়ে মিথ্যাচার করে যাচ্ছেন।

এ বিষয়ে দলের অবস্থান তুলে ধরে তিনি বলেন, গুম-খুনের রাজনীতিতে আওয়ামী লীগ বিশ্বাস করে না। বরং আওয়ামী লীগই বারবার গুম-খুন-অপহরণের শিকার হয়েছে।

গুম ও অপহরণের ঘটনা বিএনপির কোন্দলের ফল দাবি করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির অন্তর্দ্বন্দ্ব ও কোন্দলের কারণেই গুম ও অপহরণের ঘটনা ঘটছে। সেটার দায় তারা সরকারের ওপর চাপাতে চাইছে।

বিবৃতিতে তিনি বলেন, জিয়ার পদাঙ্ক অনুসরণ করে তার স্ত্রী খালেদা জিয়া ‘অপারেশন ক্লিন হার্ট’- নামে আওয়ামী লীগের শত শত নেতাকর্মীকে হত্যা করেছিল। এই বেআইনি হত্যাকা-কে বৈধতা দিতে তারা ইনডেমনিটি আইন করে। বিএনপি-জামায়াত আমলে আমাদের ২৪ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। এমনকি বিএনপির শীর্ষ নেতৃত্বের সরাসরি তত্ত্বাবধান ও হাওয়া ভবনের নির্দেশে শেখ হাসিনাসহ দলের জাতীয় নেতাদের হত্যার উদ্দেশ্যে ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা চালিয়ে গণহত্যা সংঘটিত করেছে জঙ্গিগোষ্ঠী।

সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগ হত্যা-খুন-গুমের রাজনীতিতে বিশ্বাস করে না। উল্টো এসবের শিকার হয়েছে। জাতির পিতার নেতৃত্বে আমরা স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। শেখ হাসিনার নেতৃত্বে আমাদের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হয়েছে। গণতান্ত্রিক অগ্রযাত্রা অব্যাহত রেখে পাহাড় সমান প্রতিকূলতা ও চ্যালেঞ্জ মোকাবিলা করে উন্নয়ন-অগ্রগতি ও সমৃদ্ধির পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।

Scroll to Top