গণমানুষের অধিকার নিয়ে কথা বলে চট্টগ্রাম নাগরিক ফোরাম

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম ইউনিভার্সিটির (সিইউ) সাবেক ভিসি ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেছেন,  চট্টগ্রামের গণমানুষের অধিকার নিয়ে কথা বলে চট্টগ্রাম নাগরিক ফোরাম (সিসিএফ)। “চট্টগ্রাম নাগরিক ফোরাম” কোনো রাজনৈতিক সংগঠন নয়, তবে এটি নগর ও নাগরিকদের যেকোনো সমস্যা নিয়ে কথা বলে আসছে ২০১৫ সাল থেকে। ফোরামের দাবির কারণে নগরীর জলাবদ্ধতা নিরসন ও কালুরঘাট সেতু বাস্তবায়নে সরকারের সিদ্ধান্তসহ অন্যান্য সমস্যার সমাধান হয়েছে। এখন সময় এসেছে দলমত নির্বিশেষে চট্টগ্রামের উন্নয়নের স্বার্থে সবাই চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেনের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে সোচ্চার হওয়ার।

বুধবার (৩১ জুলাই) বিকেলে নগরের চেরাগি পাহাড়স্থ বঙ্গবন্ধু ভবনের বৈঠক খানায় ফোরামের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ ফোরকানের সভাপতিত্বে অনুষ্ঠানে চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেনের নেতৃত্বে ২০১৫ সালে প্রতিষ্ঠার পর থেকে সংগঠনের সাংগঠনিক সফলতা ও ফোরামের পক্ষ থেকে সরকারের কাছে উপস্থাপিত দাবীগুলোর বাস্তবায়ন কতটুকু হয়েছে, তা বিস্তারিত তথ্যভিত্তিক বক্তব্যের মাধ্যমে তুলে ধরেন ফোরামের মহাসচিব সাংবাদিক মো. কামাল উদ্দিন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম ওয়াসার সাবেক প্রধান প্রকৌশলী নুরুল আবছার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলম মুনসুর, তসলিম খাঁ, মোহাম্মদ জসিম উদ্দিন, নুর আলী, মোহাম্মদ আব্দুল হালিম রানা, মোহাম্মদ শাহ আলম সিকদার, আশিষ চৌধুরী, স ম জিয়াউর রহমান, সাংবাদিক ওসমান জাহাঙ্গীর, সজল দাশ, শারমিন আকতার, মোহাম্মদ আকতার হোসেন, নেহেরুন নেছা, এস এম মহিউদ্দিন, মোহাম্মদ নুর, পলি, মাহাবুব আলম। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক আশিফ, আব্দুল্লাহ বিন রিদোয়ান, শওকত ও মান্না। সভায় বিভিন্ন থানা ও ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

সভা শুরুতেই সাম্প্রতিক কোটা বিরোধী আন্দোলনে অনাকাঙ্ক্ষিত সকল হত্যাকান্ডের নিন্দা জানানো হয় এবং নিহতদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করে তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top