খুলনায় ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

সিপ্লাস ডেস্ক: খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ২৮৯টি ভোটকেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স থেকে দুপুর ১২টায় এই কার্যক্রম শুরু হয়। প্রিজাইডিং কর্মকর্তা ও ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তা এসব সরঞ্জাম কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।

খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইনে সকাল ১০টায় নির্বাচনের দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ব্রিফ করেন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁইয়া। পরে সকাল ১১টায় তিনি সাংবাদিকদের ব্রিফ করেন। এ সময় তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

র‌্যাব-৬ এর অধিনায়ক দুপুর ১২টায় খুলনা জিলা স্কুলে সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, নির্বাচনের দিন নগরীতে টহল থাকবে তাদের।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক দুপুর ১২টায় আওয়ামী লীগ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। নির্বাচিত হতে পারলে চলমান উন্নয়ন কাজের ধারা অব্যাহত রাখবেন বলে এ সময় জানান তিনি।

এদিকে নগরীতে টহল দিচ্ছে বিজিবি। নির্বাচনের দিন ভোটকেন্দ্র ও নগরীর নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ৮ হাজার ৩০০ জন সদস্য। থাকবেন ৪৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

ভোটগ্রহণের দায়িত্বে থাকবেন ৫ হাজার ৭৬০ জন কর্মকর্তা। ভোট কেন্দ্রগুলোতে স্থাপন করা হয়েছে ২ হাজার ৩০০টি ক্লোজ সার্কিট ক্যামেরা। ইভিএম মেশিন প্রয়োজন হচ্ছে প্রায় ৩ হাজার। পর্যবেক্ষক থাকবেন বেসরকারি দুটি সংস্থার ২০ জন ও নির্বাচন কমিশনের ১০ জন।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, নির্বাচনে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সোমবার সকাল ৮টা থেকে খুলনা সিটি নির্বাচনের ভোট শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনের ফল ঘোষণা করা হবে জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে।

Scroll to Top