খাল খননকাজ দ্রুত শেষ করতে মেয়রের তাগাদা

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রাম নগরের প্রায় ১০ লাখ মানুষকে জলাবদ্ধতার অভিশাপ থেকে মুক্তি দিতে বাড়ইপাড়া খাল খনন কাজ দ্রুত শেষ করার তাগিদ দিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

বুধবার (১৭ এপ্রিল) সকালে মেয়র নতুন খালের বহদ্দারহাটসহ বিভিন্ন অংশের খননকাজ সরেজমিন পরিদর্শন করেন। এ সময় সংশ্লিষ্ট প্রকৌশলীদের কাছ থেকে কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চান তিনি। আসন্ন বর্ষা মৌসুমে যাতে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় সে বিষয়ে দিকনির্দেশনাসহ নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পাদনের তাগাদা দেন।

২ দশমিক ৯ কিলোমিটার দীর্ঘ খালটি হবে ৬৫ ফুট চওড়া। খালের দুই পাশে ২০ ফুট করে সাড়ে ৫ কিলোমিটার দীর্ঘ দুটি রাস্তা হবে এবং ৬ ফুট প্রস্থের দুটি করে ওয়াকওয়ে হবে। খালটি বাড়ইপাড়া থেকে শুরু হয়ে নূরনগর হাউজিং হয়ে, ওয়াইজপাড়া থেকে বলীরহাটের পাশ দিয়ে কর্ণফুলী নদীতে মিশবে।

মেয়র বলেন, বাড়ইপাড়া খালের সঙ্গে শুলকবহর, মোহরা, বহদ্দারহাট, বাকলিয়া, চাক্তাইসহ ৮ ওয়ার্ডের প্রায় ১০ লাখ মানুষের জলাবদ্ধতার অভিশাপ থেকে মুক্তির বিষয়টি জড়িত। এজন্য দ্রুততম সময়ে এ খাল খননের কাজ শেষ করতে হবে।

এসময় মেয়রর সঙ্গে ছিলেন ওয়ার্ড কাউন্সিলর মো. হারুন অর রশীদ, সংরক্ষিত কাউন্সিলর শাহীন আক্তার রোজী, হাজি মো. ইয়াকুব, মো. সেকান্দর মো. বেলাল উদ্দিন, হাজি তৈয়ব, মো. ইসমাঈল হোসেন প্রমুখ।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top