খাতুনগঞ্জে টাস্কফোর্সের অভিযান: পাইকারি প্রতিষ্ঠানকে জরিমানা

চাটগাঁ নিউজ ডেস্ক: শনিবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম সার্কিট হাউজে বিভিন্ন দপ্তরের কর্মকর্তার সাথে অনুষ্ঠিত এক বৈঠকে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ ভূঁইয়ার কড়া হশিয়ারির পর নড়ে চড়ে বসেছে প্রশাসন।

আজ রোববার খাতুনগঞ্জ, পাহাড়তলী বহদ্দারহাটসহ নগরীর বিভিন্ন বাজারে বিভিন্ন দলে ভাগ হয়ে একযোগে অভিযান পরিচালনা করে টাস্কফোর্স কমিটির সদস্যরা।

অভিযানে খাতুনগঞ্জ এলাকার সোনা মিয়া মার্কেটের বিভিন্ন নিত্যপণ্যের এজেন্ট প্রতিষ্ঠানগুলোতে পণ্য সরবারহ তথ্য, গুদামে পণ্য মজুদ তালিকা, মূল্য তালিকা, ক্রয় বিক্রয় ভাউচার, নানান তথ্য খতিয়ে দেখেন সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা।

টাস্কফোর্স কমিটির অভিযানে পণ্য ক্রয়-বিক্রয় তথ্যের মধ্যে গরমিল থাকার অভিযোগে খাতুনগঞ্জের সোনা মিয়া মার্কেটের এজেন্ট প্রতিষ্ঠান মেসার্স জাহানারা এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা, কাগজপত্রে গরমিল থাকায় দীন এন্ড কোম্পানিকে ৫০ হাজার টাকা, পাকা রশিদ না থাকায় মেসার্স দ্বীন সিন্ডিকেটকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ব্যবসায়ীদের মধ্যে অনেকে অপরাধ স্বীকার করে পরবর্তীতে সংশোধন করে নিবেন বলেন জানান তারা।

এছাড়া দেশি, বিদেশি বাদাম, কিশমিস, খেজুর বিভিন্ন ওজনের প্যাকেটজাত করে সেখানে মেয়াদ না লিখায় মেসার্স আল আমানত ট্রেডার্স ৫ হাজার টাকা জরিমানা করে টাস্কফোর্স কমিটি। তবে জরিমানা অযৌক্তিক দাবি করেন ওই ব্যবসায়ীরা।

তাদের অভিযোগ ক্রেতাদের সুবিধার জন্য আগেভাগে কেজি আধা কেজি ওজনে প্যাকেট করা হয়েছে। প্যাকেটে কোন কোম্পানির নাম ছাপানো হয়নি। এই জরিমানা কোনভাবে যুক্তিসঙ্গত হয়নি।

অপরদিকে পাহাড়তলী বাজারে টাস্কফোর্স কমিটির অভিযানে ক্রয় রশিদ সংরক্ষণ না করাসহ নানান অভিযোগে বেলাল স্টোরকে ১০ হাজার টাকা, সততা পোল্ট্রিকে ৬ হাজার টাকা, মোঃ শাহাদাতের পোল ৩ হাজার টাকা, মাহবুব ইকবাল পোল্ট্রিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

 

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top